অবশেষে ময়দানে নামল সেনা, একযোগে শহরের চেনা রূপ ফিরিয়ে আনতে তৎপর বাহিনী


Odd বাংলা ডেস্ক: আমফানের-বিধ্বস্থ দক্ষিণবঙ্গের একটা বিরাট অংশে নামানো হল সেনাবাহিনী। আজ দুপুরে রাজ্য স্বরাষ্ট্র মন্ত্রকের আবেদনে সাড়া দিয়ে পাঠানো হল ৫ কোম্পানি সেনা। এদিন বিকেল থেকে কলকাতা-সহ বিভিন্ন জেলায় কাজে নেবে পড়েছেন তাঁরা। আমফান বিধ্বস্থ এলাকায় আজ শনিবার পর্যন্ত জল এবং বিদ্যুৎহীন অবস্থায় দিন কাটাচ্ছেন অসংখ্য মানুষ। গর্ভবতী মা, অসুস্থ প্রৌঢ় এবং ছোট্ট শিশু নিয়ে অন্ধকারে দিন কাটাচ্ছেন অসংখ্য পরিবার।

আর এর কারণে বিভিন্ন এলাকায় বিক্ষোভ এবং পথ অবরোধে সামিল হয়েছিল সাধারণ মানুষ। রাজ্যের উপকূলবর্তী এলাকার একটি বিস্তীর্ণ অঞ্চলের সঙ্গে এতদিনেও যোগাযোগ করা সম্ভব হয়ে ওঠেনি। আর সেই কারণেই এই ভয়াবহ পরিস্থিতি থেকে উদ্ধার পেতে সেনাবাহিনীর সাহায্য নেওয়া খুবই প্রয়োজন হয়ে পড়েছিল। 

আর সেই কারণে কালবিলম্ব না করে শনিবার রাজ্যের আবেদনে সাড়া দিয়ে ময়দানে নামল সেনাবাহিনী। আমফানে জেরে ক্ষতি পর্যবেক্ষণ করে রাজ্যকে আগাম ১০০০ কোটি টাকা সাহায্যের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রসঙ্গত, মাস ছয়েক আগে আছড়ে পড়া বুলবুল পরিস্থিতি সামাল দিতে না দিতেই এত বড় ক্ষতির মুখে পড়ল রাজ্য। দুই ২৪ পরগণায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে রাজ্য সরকার, সেনাবাহিনী, পুলিশ, বিদ্যুৎকর্মী সকলে একযোগে কাজ করা উচিত বলেই মনে কদরছেন সকলে। 
Blogger দ্বারা পরিচালিত.