'আমফান' মোকাবিলায় তৎপর কলকাতা পুলিশ, জেনে নিন বিপদে পড়লে কী করবেন


Odd বাংলা ডেস্ক: ঘূর্ণিঝড় 'আমফান'-এর জন্য কলকাতা পুলিশের বিশেষ কন্ট্রোল রুম এবং হেল্পলাইন খুলে দেওয়া হল। 'আমফান'-জনিত যাবতীয় সম্ভাব্য ক্ষয়ক্ষতির মোকাবিলায় আগামিকাল সকাল ৮টা থেকে অন্তত টানা ৪৮ ঘন্টা (প্রয়োজনে আরও বেশি) চালু থাকবে কলকাতা পুলিশের বিশেষ কন্ট্রোল রুম। এদিন কলকাতা পুলিশের সোশ্যাল মিডিয়া প্রোফাইল থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। 

কলকাতা পুলিশের তরফে আরও জানানো হয়েছে এই গোটা বিষয়টির দায়িত্বে থাকবেন পদস্থ আধিকারিকরা। সমন্বয়ে থাকবেন কলকাতা পুরসভা, পূর্ত দফতর, দমকল বিভাগ এবং অন্যান্য সরকারি পরিষেবা সংস্থাগুলির পদস্থ আধিকারিকরা। সেইসঙ্গে তৈরি থাকছে কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনী। 
কলকাতা পুলিশের তরফে সাধারণ মানুষের কাছে অনুরোধ করা হয়েছে, কেউ যেন আতঙ্কিত না হোন। আপতকালীন পরিস্থিতিতে ফোন করতে পারেন কলতাকা পুলিশের কন্ট্রোল রুমে (০৩৩-২২১৪-৩০২৪/ ২২১৪-৩২৩০/ ২২১৪-১৩১০)। পাশাপাশি ১০০ ডায়াল করেও জানাতে পারেন আপনাদের সমস্যার কথা। এছাড়াও থাকছে একটি বিশেষ হেল্পলাইন নম্বর, আর সেটি হল ৯৪৩২৬২৪৩৬৫, যে নম্বরটিতে ফোনের পাশাপাশি করা যাবে হোয়াটসঅ্যাপও।কলকাতা পুলিশের তরফে যথাসাধ্য প্রস্তুতি নেওয়া হয়েছে যে কোন পরিস্থিতির মোকাবিলার।
Blogger দ্বারা পরিচালিত.