করোনা সন্দেহভাজন রোগীর টেস্ট স্যাম্পেল নিয়ে চম্পট দিল বানরের দল, সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রবল আশঙ্কা


Odd বাংলা ডেস্ক: শুক্রবার বানরের একটি দল একজন ল্যাব টেকনিশিয়ানকে আক্রমণ করে, জানা যায় তিনি উত্তর প্রদেশের মীরাটে করোনা সন্দেহভাজন রোগীর টেস্ট স্যাম্পেল নিয়ে যাচ্ছিলেন। আর সেই সময়ে ওই ল্যাব টেকনিশিয়ানের হার থেকে টেস্ট স্যাম্পেল নিয়ে চম্পট দেয় বানরের দল। ঘটনাটি ঘটেছে মীরাট মেডিকেল কলেজ প্রাঙ্গণে। 

চিকিৎসকরা তিনজন করোনা সন্দেহভাজনের নমুনা সংগ্রহ করেছিলেন কিন্তু, নমুনাগুলি পরীক্ষা করার আগেই বানরগুলি ল্যাব টেকনিশিয়ান থেকে সেগুলি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে কিটের কিছু অংশ এদিক-ওদিক ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা গিয়েছিল।এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এই ঘটনার পর আতঙ্কে মীরাটবাসী। কারণ সন্দেহবাজন করোনা রোগীর নমুনা ছড়িয়ে গিয়ে কোভিড-১৯-এর সংক্রমণ ছড়িয়ে পড়ার আতঙ্কে ভুগছেন গ্রামবাসীরা! 

বানরদের হুমকি এই অঞ্চলে পুনরাবৃত্তি, তবে বানররা পরীক্ষার নমুনাগুলি কাছের আবাসিক অঞ্চলে নিয়ে যাওয়ায় এখন স্থানীয়রা এখন COVID-19 সংক্রমণ ছড়িয়ে পড়ায় আশঙ্কা করছেন। অনেকে এও মনে করছেন যে, বানরের শরীর থেকে করোনার সংক্রমণও ছড়িয়ে পড়তে পারে। কারণ বানররা করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পারে কি না তা এখনও প্রমাণিত নয়।
Blogger দ্বারা পরিচালিত.