১৩ সংখ্যাটি কি অশুভ হয়ে দেখা দিচ্ছে জীবনে, জেনে নিন এর রহস্য

10326497


Odd বাংলা ডেস্ক: ফ্রাইডে দ্য থার্টিন্থ নিয়ে পশ্চিমী বিশ্বে সংস্কারের অন্ত নেই। অশুভতম লক্ষণগুলির মধ্যে ১৩ সংখ্যাটি সম্ভবত সব থেকে বেশি ভয়ের জায়গা অধিকার করে রয়েছে। পশ্চিমের সংস্কার সিন্দবাদের বোঝার মতো চড়ে রয়েছে প্রাচ্যের ঘাড়ে। ১৩ নম্বর প্লটে তাই অনেকেই বাড়ি করতে চান না। শেষে ১৩ থেকে যাবে ভেবে অনেক সময়েই সিমকার্ড বাতিল করেন অনেকে। ফ্ল্যাট বাড়ির ১৩ তলায় বাসা কিনে স্বস্ত্যয়ন করাতে ব্যগ্র হয়ে পড়েন কেউ কেউ। কিন্তু নিউমেরোলজি জানাচ্ছে, ১৩ মোটেই কোনও অশুভ সংখ্যা নয়। ভারতীয় পুরাণ ও প্রাচীন শাস্ত্রাদিও একই কথা বলে। বরং ভারতীয় ঐতিহ্যে ১৩ একটি ‘লাকি’ সংখ্যা।
• ১৩ সংখ্যাটিকে ভারতীয় সংখ্যাতত্ত্ব একটি মহাজাগতিক সংখ্যা বলে গণ্য করে।
• যে কোনও মাসের ১৩ তারিখকে তন্ত্র ও অন্যান্য হিন্দু ধারা পবিত্র বলে মনে করে। এই দিনগুলিতে বিশেষ পূজা-পাঠের নির্দেশ বহু শাস্ত্রেই রয়েছে। মাঘ মাসের ১৩ তারিখেই মহাশিবরাত্রি উদযাপিত হয়। এই দিন হিন্দু ঐতিহ্যে সব থেকে পবিত্র দিনগুলির মধ্যে অন্যতম।
• হিন্দু পঞ্জিকা অনুসারে ত্রয়োদশী দিনটি শিবের প্রতিই উৎসর্গীকৃত। সুতরাং, ফ্রাইডে দ্য থার্টিন্থ-এর মিথকে ভুলে ১৩-কে আসতে দিন জীবনে। উপভোগ করুন এর মাহাত্ম্য। হয়তো ১৩ সংখ্যাটিই হয়ে উঠতে পারে আপনার জীবনের মোড় ঘোরানো সংখ্যা।
Blogger দ্বারা পরিচালিত.