আমফান বিপর্যয়! রাজ্যের জন্য ১০০০ কোটি টাকার আর্থিক সাহায্য ঘোষণা করলেন প্রধানমন্ত্রী


Odd বাংলা ডেস্ক: পশ্চিমবঙ্গের আমফান পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যের জন্য ১০০০ কোটি টাকার অগ্রিম অন্তর্বর্তী সহায়তা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আম্ফান বিধ্বস্ত স্থানে এরিয়াল সার্ভে করার পর এদিন সকাল পর্যন্ত রাজ্যে আমফানের কারণে ৮০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

এদিন আমফান বিপর্যস্ত অঞ্চল খতিয়ে দেখতে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। রাজ্যের পাশাপাশি রাজ্যের যেসব মানুষের সাইক্লোনের জেরে মৃত্যু হয়েছে, তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০,০০০ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করলেন মোদী।

প্রেস ব্রিফিং-এর সময় সামাজিক দূরত্ববিধি মেনেই প্রধানমন্ত্রীর থেকে অনেকটাই দূরে বসেছিলেন মমতা বন্দোপাধ্যায়।উপস্থিত সকলের মুখেই মাস্ক ছিল। এদিন মমতা বন্দোপাধ্যায়ের যথেষ্ট প্রশংসাও করলেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, মাননীয়া মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্যে বিপর্যয় মোকাবিলার ভাল কাজ হয়েছে বলেও জানান তিনি।  এদিন এলাকা পরিদর্শনের পর উত্তর চব্বিশ পরগণার বসিরহাটে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, 'আমরা পশ্চিমবঙ্গকে ১ হাজার কোটি টাকা অগ্রিম দিচ্ছি। পুনর্বাসন, পুনর্গঠন সম্পর্কিত সমস্ত বিষয়কেই প্রাধান্য দেওয়া হবে। এই কঠিন পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার অবশ্যই এই পশ্চিমবঙ্গের পাশে দাঁড়াবে। আমরা একজোট হয়ে কাজ করব, যাতে বাংলা আরও একবার নিজের পায়ে উঠে দাঁড়াতে পারে।' 

করোনা ভাইরাস এবং ঘূর্ণিঝড় মোকাবিলার পদ্ধতি যে একেবারেই আলাদা, তাও স্পষ্ট করে বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী। দেখুন ভিডিও- 
Blogger দ্বারা পরিচালিত.