সৌভাগ্যের সফর, ১ মে থেকে শ্রমিক স্পেশাল ট্রেনে ২১টি সন্তানের জন্ম হয়েছে


Odd বাংলা ডেস্ক: রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে সারা দেশজুড়ে লকডাউন জারি হওয়ার পর গত এযাবত কেন্দ্রীয় সরকারের যে বিশেষ শ্রমিক ট্রেনের বন্দোবস্ত করেছে, তাতে গত ১ মে থেকে আজ পর্যন্ত মোট ২১টি শিশু জন্ম নিয়েছে।

রেলওয়ে প্রোটেকশন ফোর্সের (আরপিএফ)-এর ডিরেক্টর জেনারেল অরুণ কুমার তার অ্যাকাউন্ট থেকে বুধবার টুইট করেছেন যে, ১ মে-র পর থেকে এযাবত ২১টি শিশু জন্মগ্রহণ করেছে শ্রমিক স্পেশাল ট্রেনে। প্রসঙ্গত তাঁর টুইটার অ্যাকাউন্টটি যদিও ভেরিফায়েড অ্যাকাউন্ট নয়। তবে রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন, মোট ২১টি শিশু এখনও পর্যন্ত জন্ম নিয়েছ। 

সদ্যজাত সন্তান এবং মায়েদের সুরক্ষার জন্য আরপিএফ কর্মী এবং চিকিৎসাকর্মীদের দল তাঁদের নিরন্তর দেখাশোনা করছেন এবং প্রয়োজনে তাঁদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। তবে দুর্ভাগ্যবশত এখনও পর্যন্ত ২টি শিশু ভুমিষ্ট হওয়ার পর মারা গিয়েছে।


পরিযায়ী শ্রমিকদের পাশাপাশি এই শ্রমিক স্পেশাল ট্রেনগুলিতে ছোট শিশু, গর্ভবতী মহিলা, প্রতিবন্ধী ব্যক্তি এবং বয়স্ক মহিলাদেরও অগ্রাধিকার দেওয়া হচ্ছে, যাতে তাঁরা ট্রেনে চেপে নিজ নিজ রাজ্যে যাওয়ার সুযোগ পান। 
Blogger দ্বারা পরিচালিত.