করোনা, বন্যা পরিস্থিতির পর এবার ভূমিধস! অসমে ভূমি ধসে গিয়ে মৃত ২০


Odd বাংলা ডেস্ক: প্রথম থেকে করোনাভাইরাস এবং সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে জর্জরিত অসম। তার মধ্যে আজ ধারাবাহিক ভূমিধসে অসমে ২০ জনের মৃত্যুর খবর প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে মৃতেরা মূলত দক্ষিণ অসমের বারাক উপত্যকা অঞ্চলের তিনটি পৃথক জেলার। নিহতদের মধ্যে ৭ জন কাছার জেলার, হাইলাকান্দি জেলার সাতজন এবং করিমগঞ্জ জেলায় ছয়জন রয়েছেন। মৃতের অধিকাংশই তিনটি পরিবারের সদস্য। মৃতদের মধ্যে ১১টি শিশু এবং ৩জন মহিলাও রয়েছেন। 

প্রসঙ্গত, ওই অঞ্চলে গত ২দিন ধরে ভারি বৃষ্টিপাত হচ্ছে বলে খবর। অসম ইতিমধ্যেই ভয়াবহ বন্যা পরিস্থিতির সঙ্গে লড়াই করে চলেছে। ইতিমধ্যেই বন্যায় ক্ষতিগ্রস্থ প্রায় ৩.৭২ লক্ষ মানুষ। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে গোয়ালপাড়া, তারপরেই নাম আছে নাগাঁও এবং হোজাই।  
বন্যার জেরে ইতিমধ্যেই ছয়জনের মৃত্যু হয়েছে এবং ৩৪৮ টি গ্রাম এই মুহূর্তে জলের তলায়। অসম রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে যে, প্রায় ২৭ হাজার হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্থ হয়েছে। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল জেলা প্রশাসনকে ভূমিধসের পরে উদ্ধারকাজ ও ত্রাণকার্য চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি স্বজন হারানো পরিবারগুলিকে এককালীন ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ জারি করেছেন।
Blogger দ্বারা পরিচালিত.