জুলাইয়ের শেষে কেবল রাজধানীতেই করোনা আক্রান্ত হবে সাড় ৫ লক্ষ মানুষ! আশঙ্কা খোদ সরকারের


Odd বাংলা ডেস্ক: সংক্রমণের হার যেভাবে বাড়ছে তাতে করে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে কেবল দিল্লিতেই করোনা আক্রান্ত হবে ৫.৫ লক্ষ মানুষ। এদিন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া জানান, যে হারে দিল্লিতে করোনার সংক্রমণ বাড়ছে, তাতে ৩১ জুলাইয়ের মধ্যে কেবল দিল্লিতেই করোনায় আক্রান্ত হবেন সাড়ে পাঁচ লক্ষ মানুষ।

দিল্লিতে প্রতি ১২-১৩ দিনের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা দ্বীগুণ হচ্ছে। এদিন করোনা পরিস্থিতি নিয়ে দিল্লির উপরাজ্যপাল অনিল বৈজলের সঙ্গে বৈঠকের পরই উপ-মুখ্যমন্ত্রী এই আশঙ্কার কথা জানান। মনে করা হচ্ছে এই হারে আক্রান্তের সংখ্যা বাড়তে দরকার হবে ৮০ হাজার। সরকারের তরফে আরও আশঙ্কা করা হচ্ছে যে, আগামী ১৫ জুনের মধ্যে সেরাজ্যে ৪৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত হবেন। জুনের ৩০ তারিখে তা ১ লক্ষের গণ্ডি ছুঁয়ে ফেলবে এবং জুলাইয়ের ১৫ তারিখের মধ্যে তা পৌঁছবে ২.২৫ লক্ষ। সেই হিসাব মতো ৩১ জুলাই সংখ্যাটা বেড়ে হবে ৫.৫ লক্ষ। 


রবিবার সাংবাদিক বৈঠকে কেজরিওয়াল জানিয়েছিলেন, দিল্লির করোনা পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে। ভবিষ্যতের কথা মাথায় রেখে দিল্লি সরকারের অধীনস্থ সরকারি হাসপাতাল এবং বেশ কিছু বেসরকারি হাসপাতালের বেডকে শুধুমাত্র দিল্লিবাসীর জন্য সংরক্ষিত করা হবে। আর এই নীতি নিয়ে মতবিরোধ তৈরি হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং উপরাজ্যপাল অনিল বৈজলের মধ্যে। এরপর উপরাজ্যপালের দফতর থেকে নির্দেশিকা জারি করা হয় যে, দিল্লিতে সকলে চিকিৎসা পাবেন, কোনও বৈষম্য করা হবে না।  
Blogger দ্বারা পরিচালিত.