করোনামুক্ত ইতালিতে এবার বাড়ি কিনতে পারেন আপনিও, দাম মাত্র ৮৫ টাকা!


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাসের মারণ থাবায় জর্জরিত হয়েছিল ইতালি। মাত্র দুই থেকে তিন মাসের মধ্যে সেখানে মৃত্যু হয়েছে ৩৪,২২৩ জনের। তবে কিছুদিন হল সেদেশের লকডাউন শিথিল অনেকটাই করা হয়েছে। যার ফলে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে মানুষের জীবনযাত্রা। আর এই পরিস্থিতিতে সেখানে বিক্রি হচ্ছে সবচ বাড়ি। আর এক একটি বাড়ির দাম স্থির করা হয়েছে মাত্র ১ ইউরো। ভারতীয় মুদ্রায় মাত্র ৮৫ টাকা)।

সূত্রের খবর, ইতালির সিনকিউফ্রন্ডি নামে একটি শহর নিজেকে করোনামুক্ত বলে ঘোষণা করেছে। তবে করোনামুক্ত হলেও শহরের বসতি একেবারে নেই বললেই চলে। আর এইজন্য ফলে শহরের বসতি বাড়ানোর জন্য বাড়ি বিক্রির ঘোষণা করেছেন স্থানীয় মেয়র। আর প্রতিটি বাড়ি দাম স্থির করা হয়েছে মাত্র ৮৫ টাকা। শহরের পৌরসভার তরফে দাবি করা হয়েছে, শহরে আর কোনও করোনা রোগী নেই। তবে করোনা বিধ্বস্ত শহরে এখন পড়ে আছে অনেক ফাঁকা বাড়ি। তাই বাধ্য হয়ে এমন ঘোষণা করা হয়েছে।

কালাব্রিয়ার দক্ষিণ প্রান্তে অবস্থিত এই শহরের মেয়র মাইকেল কোনিয়া বলেন, এমন ঘোষণার কারণ হল, জনশূন্য এ শহরের পরিস্থিতি আগের চেয়েও ভাল করা। আর সেই কারণেই 'অপারেশন বিউটি' নামে শুরু হয়েছে এমন অভিযান, যেখানে কম দামে বাড়ি বিক্রি করা হচ্ছে। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, তাঁদের মূল লক্ষ্য হল, যারা কাজের সন্ধানে বাড়ি ছেড়ে চলে গেছেন, তাদের বাড়িগুলো বিক্রি করা। এতে আবার গড়ে উঠবে জনবসতি। আর এক্ষেত্রে মূলত অল্পবয়সী ক্রেতাদের টার্গেট করা হচ্ছে। শহর যাতে একেবারে জনশূন্য না হয়ে পড়ে সেইজন্যই এই ব্যবস্থা। 
Blogger দ্বারা পরিচালিত.