পরিবারের হাতে ভুল মৃতদেহ দিল হাসপাতাল কর্তৃপক্ষ, একদিন পর জানাল তাঁদের আত্মীয় জীবিত!


Odd বাংলা ডেস্ক: একেই করোনা আতঙ্কে জেরবার সাধারণ মানুষ। তার মধ্যে আমেদাবাদে একটি হাসপাতালের বিরুদ্ধে গাফিলতি এবং অবহেলার অভিযোগ উঠল। অভিযোগ আমেদাবাদ সিভিল হাসপাতাল এক জীবিত রোগীর পরিবারকে জানায় যে, তাদের রোগী মারা গিয়েছে। এখানেই শেষ নয়, ওই পরিবারের হাতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এমন একজনের মরদেহও তুলে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় দ্বারা নির্দেশিত সতর্কতামূলক পদক্ষেপের কারণে, পরিবারের তরফে ওই মৃত ব্যক্তির পরিচয় নিশ্চিত না করেই দেহটি শ্মশানে নিয়ে যায় এবং তা সৎকারও করে। 

শ্মশানে দেহ দাহ করে আসার পর হাসপাতাল থেকে রোগীর বাড়িতে ফোন করে জানানো হয় যে, তাঁদের করোনা আক্রান্ত রোগী চিকিৎসায় সাড়া দিচ্ছেন এবং তিনি আগের চেয়ে অনেকটাই ভাল আছেন। গত ২৯ মে ওই অজ্ঞাত পরিচয় ব্যক্তির দেহ দাহ করার পরদিনই অর্থাৎ ৩০ মে তাঁদের কাছে ফোন আসে হাসপাতাল থেকে। 

কাহিনির আসল মোড় এখনও বাকি। ওই পরিবার সূত্রে জানানো হয়েছে, তাঁদের আত্মীয় এখনও বেঁচে রয়েছেন কি না এখন এটাই সবচেয়ে বড় ধন্দ। ওই করোনা রোগীর ভাই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁর ভাইয়ের স্বাস্থের উন্নতির খবর পেয়ে ৩০ মে-র দিনই যখন তাঁরা হাসপাতালে গিয়ে যোগাযোগ করলেন, তখন তাঁদের বলা হয় যে, তাঁদের কাছে যে ফোন কল গিয়েছে, তা হাসপাতাল কর্মীদের তরফে কোনও ভুলের ফলেই হয়ে থাকতে পারে। এবং তাঁর ভাই ২৯ তারিখেই মারা গিয়েছেন। কিন্তু দ্বিতীয়বার ফোন করে হাসপাতাল থেকে জানানো হয় যে, তাঁদের আত্মীদের করোনা নেগেটিভ এসেছ এবং তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। এরপর হাসপাতালের তরফে বলা হয়েছে, তাঁদের আত্মীয়ের ব্লাড সুগার ৫০০ ছিল, আর তাঁর শ্বাসকষ্টের সমস্যাও ছিল। আর সেইকারণেই মৃত্যু হয়েছে তাঁর। কিন্তু ওই ব্যক্তির মৃত্যু নিয়ে এখনও নিশ্চিত নয়।
Blogger দ্বারা পরিচালিত.