৮৫০ শয্যাবিশিষ্ট করোনা কেয়ার সেন্টার তৈরি করার প্রস্তাব দিল শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটি


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাসের বাড়তে থাকা প্রাদুর্ভাবে দিল্লির শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটি এক অভিনব সিদ্ধান্ত নিয়েছে। তাঁরা ঠিক করেছেন গুরুদ্বার এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে ৮৫০ শয্যাবিশিষ্ট কোভিড কেয়ার সেন্টার তৈরি করার প্রস্তাব দিয়েছেন। 

কমিটির সভাপতি মনজিন্দর সিং সিরসা জানিয়েছেন, এই কেন্দ্রগুলিতে যাঁদের অল্প জ্বর, গলা ব্যথা এবং অন্যান্য হালকা লক্ষণযুক্ত ব্যক্তিদের ভর্তি করার ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে। তিনি আরও জানান, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে পাঠানো চিঠিতে তাঁদের তরফে এই প্রস্তাব দেওয়া হয় যে, তাঁরা গুরুদ্বারগুলির প্রাঙ্গনে ৮৫০ শয্যাবিশিষ্ট করোনা কেয়ার সেন্টার স্থাপন করতে ইচ্ছুক। কমিটির তরফে আরও অনুরোধ করা হয়েছে যে, দিল্লি সরকার যেন এই কোভিড কেয়ার সেন্টারের জন্য প্রয়োজনীয় অনুমতি প্রদান করেন এবং তা যত শীঘ্রই সম্ভব। 

কমিটির সভাপতি সিরসা আরও বলেন, এই কেন্দ্রগুলিতে করোনভাইরাস রোগীদের উন্নতমানের চিকিৎসা পরিষেবা, অক্সিজেন সরবরাহ এবং পরীক্ষাগারের ব্যবস্থাও করা হবে। তবে যদি কোনও রোগীর অবস্থা গুরুতর হয়, তবে সেই ব্যক্তিকে কোভিড-১৯ হাসপাতালে রেফার করা হবে, বলেও জানান তিনি।
Blogger দ্বারা পরিচালিত.