করোনা আতঙ্কের জের, বাতিল কামাখ্যার অম্বুবাচী মেলা, ৩০ জুন পর্যন্ত বন্ধ মন্দির


Odd বাংলা ডেস্ক: কেন্দ্রীয় সরকারের এবং অসম রাজ্য সরকারের তরফে মন্দির খোলার অনুমতি দেওয়া হয়েছে ঠিকই। কিন্তু অসমের গুয়াহাটির নীলাচল পাহাড়ের কোলে অবস্থিত বিখ্যাক কামাখ্যা মন্দির আগামী ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়ে দিয়েছে মন্দির কর্তৃপক্ষ। মন্দির পরিচালনা কমিটি বলেজানিয়েছে, যে অসমে কোভিড-১৯-এর সংখ্যা বাড়ার কারণে আগামী ৩০ জুন পর্যন্ত মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

আর এই মন্দির বন্ধ থাকার কারণে এবছরের মতো স্থগিত রইল অসমের বিখ্যাত অম্বুবাচী উৎসবের মেলা। পরিচালন কমিটি সূত্রে জানানো হয়েছে, সপ্তদশ শতাব্দীর থেকে শুরু হয়ে ইতিহাসে এই প্রথম অনুষ্ঠিত হবে না অম্বুবাচীর মেলা। 

চলতি বছর মেলাটি ২২ জুন শুরু হওয়ার কথা ছিল। গত বছর এই মেলায় দেশ-বিদেশ থেকে আনুমানিক ২০ লক্ষ ভক্তের  সমাগম ঘটেছিল। মন্দির পরিচালনা কমিটি জানিয়েছে যে, মন্দিরটি বন্ধ থাকাকালীন কেবলমাত্র পুজোর রীতি-নীতি পালন করা হবে, কোনও উৎসবের আয়োজন করা হবে না। অসমে করোনা সতর্কতা হিসাবে ২০মার্চ মন্দির কর্তৃপক্ষ মন্দির বন্ধের সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত, অসমে সোমবার নতুন করে ২৯টি করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। তবে আশার বিষয় সেরাজ্যে করোনায় সুস্থ হয়ে ওঠার হার সংক্রমণের তুলনায় বেশি। সোমবার ৯২ জন এই প্রাণঘাতী ভাইরাসের কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন। বর্তমানে অসমে করোনাক্রান্তের সংখ্যা ১,৩৯০।
Blogger দ্বারা পরিচালিত.