একদিনে রেকর্ড গড়ে করোনা আক্রান্তের সংখ্যা চারশো পেরল রাজ্যে, রাজ্যে মোট মৃত প্রায় ৩০০!


Odd বাংলা ডেস্ক: লকডাউনে শিথিলতা দিতেই দিনে দিনে অন্যরকম চেহারা ধারণ করছে পশ্চিমবঙ্গ। এরাজ্যে বাড়তে থাকা করোনা আক্রান্তের সংখ্যা পরোক্ষভাবে যেন জানান দিচ্ছে আনলক-১ আদতে বিপদ ডেকে আনছে রাজ্যবাসীর জন্য। গত কয়েকদিন ধরে রাজ্য তিনশোর বেশি মানুষ প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছিলেন কিন্তু শুক্রবার সমস্ত রেকর্ড অতিক্রম করে এক লাফে একদিনে করোনা আক্রান্ত হলেন ৪২৭ জন।

যার ফলে এরাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়ে হল ৭,৩০৩। এর মধ্যে করোনা অ্যাক্টিভ ৪,০২৫। স্বাস্থ্যদফতর সূত্রে খবর, শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১১জনের। যার ফলে মোট সংখ্যা ২৯৪। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪৪ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ২,৯১২ জন। স্বাস্থ্যদফতরের পরিসখ্যান অনুযায়ী, রাজ্যে দিনে দিনে বাড়ছে করোনার নমুনা পরীক্ষার হারও। একদিনে ৯,৬৮৬ নমুনা পরীক্ষা হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত ২,৫১,৫১৭টি স্যাম্পেল টেস্ট হয়েছে।


প্রসঙ্গত, ১ জুন থেকে রাজ্যে শুরু হয়েছে পঞ্চম দফার লকডাউন সেইসঙ্গে আনলক-১। আর এরই মধ্যে কিন্তু হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। সামাজিক দূরত্ববিধিকে বুড়ো আঙুল দেখিয়ে বাসে-অটোয় দেদার ভিড় করে যাতায়াত করছেন মানুষজন। এর মধ্যে আবার খুলে গিয়েছে ছোট-বড় কিছু ধর্মীয়স্থানও। খুলে গিয়েছে অফিস-কাছারি। সেই অনুপাতে অপ্রতুল যানবাহনের জেরে গণপরিবহনে ভিড় হচ্ছে চোখে পড়ার মতো। আর সেই কারণেই আতঙ্কের প্রমাদ গুণছেন বিশেষজ্ঞরা। 
Blogger দ্বারা পরিচালিত.