বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩ লক্ষ ছাড়িয়েছে, মৃত্যু হয়েছে প্রায় সাড়ে ৮ লক্ষ মানুষের


Odd বাংলা ডেস্ক: সারা বিশ্বে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।। বুধবার পর্যন্ত সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩ লক্ষ ২৭ হাজার ১৪৯। এর মধ্যে করোনাকে পরাজিত করে সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন ৪৩ লক্ষ ৫৭ হাজার ৪৯৩ জন। শেষ পাওয়া খবর অনুসারে সারা বিশ্বে মৃত্যু হয়েছে ৮ লক্ষ ৪৮ হাজার মানুষের! 

সারা বিশ্বের মধ্যে মোট সক্রামিতের এক চতুর্থাংশ রয়েছে আমেরিকায়। সেখানে আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ২১ হাজার ৩৮৩ জন। যার মধ্যে শেষ ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে ১২ হাজার ৯৮৩টি ইতিবাচক মামলা ধরা পড়েছে এবং শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৫২ জনের, যার ফলে মার্কিন মুলুকে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ১৯ হাজার ৪৮৪। মোট আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। তবে গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে মৃতের সংখ্যা ১২৯। সবমিলিয়ে এখনও পর্যন্ত ব্রাজিলে মোট মৃতের সংখ্যা ৪৫ হাজার ৫৮৫ জন। আমেরিকার পর ব্রাজিলেই মৃতের হার বেশি।

ব্রাজিলের পরেই নাম রয়েছে রাশিয়ার। সেখানে করোনায় আক্রান্ত ৫ লক্ষ ৫৩ হাজার ৩০১ জন। গত ২৪ ঘণ্টায় ৭,৮৪৩ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। একদিনে মৃত্যু হয়েছে ১৯৪ জনের। সব মিলিয়ে রাশিয়ায় করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৪৭৮ জনের।
Blogger দ্বারা পরিচালিত.