স্বস্তির খবর, ভারতে এই প্রথম সক্রিয় করোনা রোগীর সংখ্যাকে ছাপিয়ে গেল সুস্থ রোগীর সংখ্যা


Odd বাংলা ডেস্ক: শেষ ২৪ ঘণ্টায় ভারতে আরও ৯ হাজার ৯৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন, যার ফলে বুধবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২ লক্ষ ৭৬ হাজার ৫৮৩। তবে ভারতে আজই প্রথম সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেল করোনা যুদ্ধ জিতে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা।

করোনার কবোল থেকে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৩৫ হাজার ২০৬ জন। তবে এই মুহূর্তে হাসপাতালে চিকিৎধীন ১.৩৩ লক্ষ। অর্থাৎ এই মুহূর্তে করোনা সক্রিয় রোগীদের ছাপিয়ে গেল করোনায় সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা। প্রসঙ্গত, ভারতে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে আজ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৭৪৫ জনের। গত ৭-৮ দিন ধরে প্রতিদিন রেকর্জ মাত্রায় প্রায় ১০ হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন এই মারণ রোগে। কিন্তু কিন্তু এর মধ্যেও পড়ে পাওয়া খুশির খবর এই যে, আজ প্রথম করোনা সক্রিয় রোগীদের চেয়েও বাড়ল করোনায় সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা। 


সারা বিশ্বে এখনও পর্যন্ত প্রায় ৫০ মিলিয়ন মানুষের শরীরে করোনা পজিটিভ-এর সন্ধান পাওয়া গিয়েছে। ভারতের মধ্যে মহারাষ্ট্রের মুম্বই শহরেই করোনা আক্রান্তের সংখ্যা ৫১ হাজার ছাড়িয়েছে, যা করোনার আঁতুড়ঘর চিনের উহান থেকে ৭০০ জন বেশি। উহানে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫০,৩৩৩!
Blogger দ্বারা পরিচালিত.