দেশে একদিনে করোনায় মৃতের সংখ্যা ২ হাজার বাড়ল! আক্রান্তের সংখ্যা ছাড়াল সাড়ে ৩ লক্ষ


Odd বাংলা ডেস্ক: ভারতে করোনা আক্রান্তজের সংখ্যা বাড়ছিল লাফিয়ে লাফিয়ে, আজও তা অব্যাহত। কিন্তু আচমকা শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃতের সংখ্যা অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছে। শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২০০০ জনেরও বেশি। 

ভারতের এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে তিন লক্ষের মাইলফলক অতিক্রম করে গিয়েছে। বর্তমানে সারা দেশে কোভিড আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৫৪ হাজার ৬৫ জন, এর মধ্যে ১ লক্ষ ৮৬ হাজার ৯৩৬ জন করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরে এসেছেন। সারা দেশে সুস্থ হয়ে ওঠার হার ৫২.৭৯ শতাংশ। কিন্তু দেশে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এক লাফে বেড়ে হয়েছে ১১ হাজার ৯০৩! এর আগে ভারতে একদিনে সর্বচ্চো মৃতের সংখ্যা ছিল ৩৯৫ জন। এত বড় গ্রাফ ভারতে এর আগে কোনওদিনও দেখা যায়নি। তাছাড়া শুরুর দিকে স্পেন, ইতালি বা ইংল্যান্ডে যখন করোনার থাবা ধীরে ধীরে গ্রাস করছিল সবকিছু, তখনও এত বড় সংখ্যায় মৃত্যু একদিনে রেকর্ড করা হয়নি। সেখানে কেবল একদিনেই দেশে করোনায় মৃত্যু হয়েছে ২,০০৩ জনের। 


সারা বিশ্বে করোনা আক্রান্তের নিরিখে ভারতের স্থান আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়ার পরেই, চতুর্থ স্থানে। দিল্লি এবং মহারাষ্ট্রে হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। রাজ্যের তরফে করোনা আক্রান্ত এবং মৃতের রেকর্ড আপডেট করতেই এক লাফে বাড়ল মৃতের সংখ্যা। আর এই উদ্বেগের মধ্যেই দিল্লি সরকারের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তারা করোনাভাইরাস টেস্টিং আচমকাই কমিয়ে দিয়েছে। এমনকি করোনা পরীক্ষা করাতে গিয়ে অনেকে হয়রানির শিকার হচ্ছেন বলেও অভিযোগ। তবে দেশে ১৬ জুন পর্যন্ত ৬০ লক্ষ ৮৪ হাজারের বেশি করেনা টেস্ট হয়েছে। শুধু ১৬ই জুনে টেস্ট করা হয়েছে ১ লক্ষ ৬৩ হাজার।
Blogger দ্বারা পরিচালিত.