করোনা আবহে এবার আর আদালতে নয়, ভার্চুয়াল ডিভোর্স করলেন এক দম্পতি


Odd বাংলা ডেস্ক: একটা সময় ছিল, যখন আদালতে ডিভোর্সের মামলা করার পর একটা দীর্ঘ এবং জটিল আইনি জটিলতার মধ্যে দিয়ে যেতে হত। কিন্তু করোনা মহামারির মধ্যে এই নিয়মের বেশ খানিকটা পরিবর্তন করা হয়েছ। আর সেইমতোই দিল্লির একটি পারিবারিক আদালতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিবাহ বিচ্ছেদ মঞ্জুর করা হল। 

উভয় পক্ষই পারস্পরিক সম্মতিতে ভার্চুয়াল মাধ্যমে বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করেছিলেন। ভার্চুয়াল বিবাহবিচ্ছেদটি দিল্লির রোহিনী জেলা আদালতের পারিবারিক আদালত দ্বারা অনুমোদিত হয়েছিল। প্রাক্তন দম্পতি ২০১৭ সালের মে মাসে বিয়ে করেছিলেন, তবে বিবাহের কয়েক মাস পরেই তাদের মধ্যে বনিবনার অভাব দেখা দেয় এবং তারা ২০১৮ সালের ডিসেম্বর থেকে তাঁরা আলাদা আলাদা ভাবে বসবাস শুরু করেছিলেন।

সুপ্রিম কোর্টের সাম্প্রতিক আদেশ অনুসারে, স্বামী-স্ত্রী যদি এক বছরেরও বেশি সময় ধরে পৃথকভাবে বসবাস করেন তবে পারস্পরিক সম্মতির ভিত্তিতে তারা বিবাহবিচ্ছেদের আবেদন করতে পারবেন। ১৯৮৫ সালে হিন্দু বিবাহ আইন, ১৯৫৫-এর ১৩বি (২) এর অধীনে দু'জনেই বিবাহ বিচ্ছেদের আবেদন করেছিলেন।

যদিও এই প্রাক্তন দম্পতি এক বছরেরও বেশি সময় ধরে পৃথকভাবে বসবাস করছিলেন, আদালত এখনও তাদের সম্পর্কের পুনর্মিলন করতে আরও কয়েক মাস সময় দিয়েছিল। কিন্তু, দম্পতি পুনরায় বিবাহ বিচ্ছেদের আবেদন করেন।
Blogger দ্বারা পরিচালিত.