পিঁপড়ের উৎপাতে অতিষ্ট? হাতের কাছেই রয়েছে সহজ সমাধান, জেনে নিন


Odd বাংলা ডেস্ক: বসার ঘর হোক বা রান্নাঘর, খাবার টেবিল হোক কিংবা বিছানা পিঁপড়ের উৎপাতে নিশ্চয় আপনিও অতিষ্ট? অনেক উপায় চেষ্টা করেও নিশ্চয় পিঁপড়ে তাড়াতে ব্যর্থ হয়েছেন। কিন্তু আপনাদের জন্য রইল এমন কিছু ঘরোয়া সহজ টোটকা, যা প্রয়োগ করলে খুব সহজেই পিঁপড়ের যন্ত্রণা থেকে মুক্তি পাবেন।

১) শুকনো লঙ্কা- রান্নাঘর বা কিচেন ক্যাবিনেটে যদি পিঁপড়ের উপদ্রব বাড়ে, তাহলে আস্ত শুকনো লঙ্কা রেখে দিন সেখানে। চাইলে শুকনো খোলায় শুকনো লঙ্কা সেঁকে নিয়েও রেখে দিতে পারেন। এতে করে পিঁপড়ের উপদ্রব কমবে।

২) লেবুর রস- পিঁপড়ে তাড়াতে ঘর মোছার পর বাটিতে জলের মধ্যে লেবুর রস মিশিয়ে নিন। লেবুর গন্ধে পিঁপড়েরা আর খাবারের গন্ধ পায় না। ফ্রিজেও যদি পিঁপড়ের আনাগোনা থাকে, তাহলে সেখানেও লেবুর রস ব্যবহার করে দেখতে পারেন।

৩) ভিনিগার- সমান পরিমাণ ভিনিগার আর জল মিশিয়ে নিয়ে তা একটি স্প্রে বোতলে ভরে নিন। যেখানেই পিঁপড়ে নজরে পড়বে সেখানে স্প্রে করে দিন এই মিশ্রণ। প্রতিবার ব্যবহার করার আগে একবার বোতলটি ভাল করে ঝাঁকিয়ে নেবেন।

৪) পুদিনা পাতা- কয়েকটি পুদিনার পাতা এক গ্লাস জলে ভাল করে ফুটিয়ে ছেঁকে নিন এবার সেই জল স্প্রে বোতলে ভরে ঘরের চারিদিকে স্প্রে করে নিন। পুদিনার গন্ধে পিঁপড়ের দল পালাবে।

৫) দারচিনির গুঁড়ো- যেখানে খাবার রাখেন সেখানে এবং তার আশেপাশে খানিকটা দারচিনির গুঁড়ো ছড়িয়ে দিন। টেবিলে খাবার বা ফল ঢাকা দিয়ে রাখলেও তার চারপাশে দারচিনির পাউডার ছড়িয়ে রাখুন, পিঁপড়ে আসবে না।
Blogger দ্বারা পরিচালিত.