উদ্বেগ বাড়িয়ে ইতালিকে পিছনে ফেলে আক্রান্তের নিরিখে ষষ্ঠ স্থানে উঠে এল ভারত!


Odd বাংলা ডেস্ক: সারা দেশে যখন ছাড় দেওয়া হচ্ছে লকডাউনে ঠিক তখনই দেশে কার্যত লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সারা ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২.৩৫ লক্ষ! যার ফলে সারা বিশ্বের করোনা আক্রান্ত দেশের তালিকায় ইতালিকে পিছনে ফেলে ষষ্ঠ স্থান দখল করে নিল ভারত! অন্যদিকে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা ৬০০০ ছাড়িয়ে গিয়েছে। আমারিকার জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া পরিসংখ্যানে উঠে এসেছে এমনই তথ্য। 

প্রসঙ্গত, গত বছর চিনের উহান থেকে উদ্ভূত করোনাভাইরাস সংক্রমণের নিরিখে সপ্তাহ খানেক আগেই চিনকে অতিক্রম করেছে ভারত নবম স্থানে উঠে এসেছিল ভারত। প্রসঙ্গত, মে মাসের শুরুতে যখন পরিযায়ী শ্রমিকদের নিজ নিজ রাজ্য ফেরানোর জন্য বিশেষ বিশেষ ট্রেন দিল কেন্দ্র, তারপর থেকেই কিন্তু কার্যত হু হু করে বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ। 

সর্বশেষ পাওয়া খবর অনুসারে সারা দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ৯,৮৮৭ এবং মৃত্যু হয়েছে ২৯৪ জনের। যার ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৬,৬৪২। তবে এখনও পর্যন্ত করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১.১৪ লক্ষ ভারতীয়। তবে এখনও সারা দেশে ১ লক্ষেরও বেশি করোনা অ্যাক্টিভ মানুষ রয়েছেন। 
Blogger দ্বারা পরিচালিত.