আপনার পক্ষে শুভ সংখ্যা কোনটি? জেনে নিন কয়েক সেকেন্ডে



Odd বাংলা ডেস্ক:
যাঁরা জ্যোতিষ শাস্ত্রে বিশ্বাস রাখেন তাঁরা শুভ-অশুভতেও বিশ্বাস করেন। জ্যোতিষ শাস্ত্র মনে করে, কোনও কাজ যখন আপনি করছেন (কিংবা শুরু করছেন) তখন কোন তারিখে বা ক’টার সময় সেই কাজ করছেন তার উপর অনেকখানি নির্ভর করে আপনার কাজের সাফল্য। আবার বিশেষ বিশেষ সংখ্যাকে জ্যোতিষ শাস্ত্র অশুভ বলে মনে করে। যেসব কাজের সঙ্গে এই অশুভ সংখ্যাগুলি জড়িত থাকে সেগুলিতে আপনার ব্যর্থতা আসার সম্ভাবনা বেশি। তাহলে কোন সংখ্যা আপনার পক্ষে শুভ আর কোন সংখ্যা অশুভ, তা কীভাবে বুঝবেন? আসুন জেনে নিই, কী বলছে প্রাচীন চাইনিজ জ্যোতিষশাস্ত্র। ভারতের যেমন জ্যোতিষ শাস্ত্র রয়েছে, তেমনই নিজস্ব জ্যোতিষ শাস্ত্র রয়েছে চিনেরও। সেই শাস্ত্রও ভারতীয় জ্যোতিষ শাস্ত্রের মতোই প্রাচীন। এই শাস্ত্র শুভ-অশুভ সংখ্যা নির্ধারণ করতে গিয়ে কয়েকটি বিশেষ নির্দেশ দিচ্ছে। সেগুলি এরকম—

১. ৮ সংখ্যাটি সমৃদ্ধি, সৌভাগ্য ও সামাজিক সম্মানের প্রতীক:
ক্যান্টোনিজ ভাষায় ৮ সংখ্যাটির উচ্চারণ অনেকটা ওই ভাষার ‘ফা’ শব্দটির মতো শুনতে লাগে। ‘ফা’ শব্দটির অর্থ সমৃদ্ধি, সৌভাগ্য ও সামাজিক সম্মান। তাই কোনও কাজের সঙ্গে যদি আপনার জীবনের উন্নতির প্রসঙ্গ জড়িত থাকে তাহলে সেই কাজ কোনও মাসের ৮ বা ৮-এর গুণিতক (যেমন, ১৬ বা ২৪) তারিখে করার চেষ্টা করুন। অন্য কোনওভাবেও সেই কাজের সঙ্গে ৮-কে জড়িত করে নিতে পারলে ভাল হয়। চিন দেশের মানুষরা এই নিয়মটি ভীষণভাবে মেনে চলেন। 

২. বিজোড় সংখ্যার তুলনায় জোড় সংখ্যাকে গুরুত্ব দিন:
চাইনিজ জ্যোতিষশাস্ত্র ঐক্য ও সাম্যে বিশ্বাস করে। কাজেই এই শাস্ত্র বিজোড় সংখ্যার তুলনায় জোড় সংখ্যাকে বেশি সৌভাগ্যসূচক মনে করে। অর্থাৎ ধরা যাক, কোথাও বেড়াতে গিয়ে দেখলেন ১৫ ও ১৬ নম্বর— দু’টি ঘরই খালি রয়েছে। সেক্ষেত্রে ১৬ নম্বর ঘরটি নেওয়াই আপনার পক্ষে ভাল হবে। এছাড়া চাইনিজ জ্যোতিষ মতে ৬ সংখ্যাটিকে সাফল্যের প্রতীক বলে মনে করা হয়।

৩. পেশা বা ব্যবসার সূচনার সময় প্রাধান্য দিন ৯ সংখ্যাটিকে:
নতুন কোনও ব্যবসা শুরু করতে চলেছেন? কিংবা যোগ দিচ্ছেন নতুন চাকরিতে? তাহলে সেই কাজের সঙ্গে কোনওভাবে যুক্ত করে নিন ৯ সংখ্যাটিকে। চাইনিজ জ্যোতিষশাস্ত্র মতে, ৯ হল স্থায়িত্বের প্রতীক। ৯ তারিখে বা বেলা ৯ টার সময় যদি কোনও ব্যবসা বা পেশার সূচনা করা যায় তাহলে সেই পেশা বা ব্যবসা দীর্ঘস্থায়ী হবে— এমনটাই বলছে চাইনিজ জ্যোতিষশাস্ত্র। তাহলে সংক্ষেপে বলা যায়, আপনার পক্ষে শুভ নম্বর হল ৮,৬ এবং ৯। এই তিনটি সংখ্যাকে যদি আপনার দৈনন্দিন জীবনে গুরুত্ব দিতে পারেন তাহলেই একেবারে কেল্লাফতে।
Blogger দ্বারা পরিচালিত.