জম্মু কাশ্মীরের বারামুলার হাইওয়েতে উদ্ধার IED, সুরক্ষাবাহিনীর হস্তক্ষেপে ভেস্তে গেল নাশকতা


Odd বাংলা ডেস্ক: কাশ্মীরে মঙ্গলবার কোনও বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত, কিন্তু ভারতীয় সুরক্ষাবাহিনির তৎপরতায় তা অল্পের জন্য রক্ষা পেল। মঙ্গলবার উত্তর কাশ্মীরের বারামুল্লায় ৭০১এ হাইওয়ের ওপর ত্রাগপোরা এবং লাডুরার মধ্যবর্তী স্থানে এদিন উদ্ধার হয়েছে আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস)।  

রোড ওপেনিং পার্টির তরফে তা প্রথমে চিহ্নিত করা হয়। এরপর ঘটনাস্থলে বোমা নিস্ক্রিয়করণ দল ঘটনাস্থলে পৌঁছে ওই বিস্ফোরক নিস্ক্রিয় করে। সুরক্ষা বাহিনীর যৌথ বিবৃতিতে জানা গিয়েছে, মঙ্গলবার ভোর ৬টা ৫০ নাগাদ ওই আইইডি হাইওয়ের উপর সনাক্ত করা হয়। ভোরবেলা রাস্তা খুলে দেওয়ার সময় তা ভারতীয় সেনার ৩২ রাষ্ট্রীয় রাইফেল ও বিএসএফের ৪০ ব্যাটেলিয়নের জওয়ানদের তা নজরে পড়ে।

হাইওয়ে আইইডি বিছিয়ে রাখার কথা জানতে পেরে সোপর পুলিশ সেখান দিয়ে সমস্ত যান চলাচল বন্ধ করে দেয়। সব গাড়িকে ঘুরিয়ে অন্য রাস্তা দিয়ে পাঠানো হচ্ছে। এর পর রাস্তা বন্ধ করে, আইইডির খোঁজে শুরু হয় চিরুনি তল্লাশি। সূত্রের খবর, একটি সাদা ব্যাগের ভিতরে টাইমার লাগানো আইইডি ভরে, হাইওয়ের পাশে একটি ঝোপের মধ্যে সেটি ফেলে রাখা হয়েছিল। 


উদ্ধারকার্যে ৩২ রাষ্ট্রীয় রাইফেল, বিএসএফের ৪০ ব্যাটেলিয়ন ছাড়াও ঘটনাস্থলে যায় সিআরপিএফের ৯২ ব্যাটেলিয়ন ও এসওজি-র একটি টিম। বিস্ফোরক মিলতেই ডেকে নেওয়া হয় বোমা ডিসপোজাল স্কোয়াডকে। এরপর ফরেন্সিক দলও গোটা বিষয়টি তদন্তের জন্য নমুনা সংগ্রহ করে নিয়েছে।  রিপোর্ট এলে গোটা বিষয়টি পরিষ্কার হবে। তবে সময়মতো গোটা বিষয়টি সুরক্ষাবাহিনির নজরে আসায় বড়সড় নাশকতা হতে হতে বেঁচে যায়। 
Blogger দ্বারা পরিচালিত.