ফোন করলেই নভেল করোনাভাইরাস সম্পর্কে সাবধানবাণী, জানেন কার গলা শুনতে পান আপনি?


Odd বাংলা ডেস্ক: আপনি যখনই কোনও নম্বর ডায়াল করেন, তখন করোনাভাইরাস সম্পর্কে একটা আইকনিক কলার টিউন আপনার কানে ভেসে আসবে। জানেন এটি কার গলা? ইনি হলেন দিল্লি-ভিত্তিক ভয়েস ওভার আর্টিস্ট জসলিন ভাল্লার, তিনিই নভেল করোনাভাইরাস সম্পর্কে সাবধান বাণীটি তিনিই সকলের কাছে পৌঁছে দেন। 

এই মুহূর্তে ভারতের সকল মোবাইল নম্বরে কলার টিউনের বদলে ডিফল্ট করোনা সতর্কতা বাজানো হয়। আর সেই স্বরটি আসলে জসলিন ভাল্লার। সকলকে করোনা সম্পর্কে সচেতন করার নেপথ্যে থাকতে পেরে কেমন বোধ করছেন তিনি? একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফে করা একটি প্রশ্নের উত্তরে জসলিন জানিয়েছেন, তাঁর পরিবারের মানুষ জানেন যে এটি তাঁর গলার আওয়াজ। আর তাঁর মুখ থেকে এই সতর্কতাবাণী শুনে তাঁর পরিবারের লোকজনও খুব সতর্ক হয়ে গিয়েছেন। এই যেমন বারবার হাত স্যানিটাইজ করা, মাস্ক ব্যবহার করা ইত্যাদি সব নিয়ম-নীতি মেনে চলছেন। 

জসলিন আরও জানান যে, তিনি মার্চের শেষের দিকে একটি প্রোডাকশন হাউসের জন্য এই বার্তাটি রেকর্ড করেছিলেন। কিন্তু তিনি তখনও জানতেন না যে একটি পাবলিক ক্যাম্পেন হিসাবে তাঁর এই বার্তাটি ব্যবহার করা হবে। আর আজ যখনই নিজের গলা শুনতে পান নিজের ওপরেই গর্ব বোধ করেন। 

প্রাক্তন ক্রীড়া সাংবাদিক, জসলিন গত দশ বছর ধরে বিজ্ঞাপন শিল্পে কাজ করছেন। যদিও, এই হঠাৎ জনপ্রিয়তায় তিনি অভিভূত হয়েছিলেন। সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাতকার দেওয়ার সময় তিনি বলেছিলেন, যে তিনি নাগরিকদের সঠিক নিয়ম মেনে চলার জন্য তিনি দায়বদ্ধ এবং এইভাবে যে  তিনি সকলের কাছে পৌঁছতে পেরেছেন এবং তাঁর কন্ঠস্বর আজ এতটা বিখ্যাত হয়েছে। জসলিন আরও বলেন যে, তিনি একজন আর্মি অফিসারের সন্তান, তাঁকে অল্প বয়সেই শৃঙ্খলা ও দায়িত্ববোধ শেখানো হয়েছিল, যা প্রতি পদে তিনি কাজে লাগান। 
Blogger দ্বারা পরিচালিত.