আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ ভারি বৃষ্টির পূর্বাভাস


Odd বাংলা ডেস্ক: সামান্য দেরিতে হলেও পশ্চিমবঙ্গে ইতিমধ্যেই বর্ষার প্রবেশ ঘটেছে। এদিন সকাল থেকেই আকাশের মুখ ভার। হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া,মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা অতিক্রম করেছে। অন্যদিকে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কিছু অংশও অতিক্রম করেছে।  

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং কলকাতায় দু-এক পশলা ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে অতিভারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। পাশাপাশি ভারি বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতেও। 


আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর ও মালদার বাকি অংশ এবং দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর, বীরভূম, ঝাড়গ্রাম বাঁকুড়া, পুরুলিয়াতেও প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। অন্যদিকে কলকাতায় শনিবার সারাদিন আকাশ থাকবে মেঘাচ্ছন্ন, সেইসঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেউসঙ্গে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার জন্য আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। সাধারণত উত্তরবঙ্গ হয়েই প্রথম বর্ষা প্রবেশ করে রাজ্যে। কিন্তু এবছর একই দিনে অর্থাত ১২ জুন শুক্রবার বর্ষা ঢুকল উত্তর এবং দক্ষিণ বঙ্গে।
Blogger দ্বারা পরিচালিত.