নিরাপত্তাহীনতায় ভুগছেন মোদী? প্রধানমন্ত্রীর বাসভবন থেকে সংসদ পর্যন্ত তৈরি হবে সুড়ঙ্গ পথ


Odd বাংলা ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদ তীব্রতর হওয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আশ্রয় নিয়েছিলেন আন্ডারগ্রাউন্ড বাঙ্কারে। এবার তাঁরই ঘনিষ্ঠ বন্ধু তথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য তৈরি হচ্ছে সুড়ঙ্গ। এই সুড়ঙ্গ পথ তৈরি হবে প্রধানমন্ত্রীর বাসভবন থেকে শুরু করে সংসদ ভবন পর্যন্ত। 

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, নর্থ ব্লক এবং সাউথ ব্লক নতুন করে তৈরি হওয়ার পরে সেখানেই প্রধানমন্ত্রীর বাসভবন থেকে সংসদ পর্যন্ত একটি সুড়ঙ্গ পথ হবে। জানা গিয়েছে ওই সুড়ঙ্গপথটি প্রধানমন্ত্রীর যাতায়াতের কাজেই ব্যবহৃত হবে। এই খবর প্রকাশ্যে আসার পর অনেকেই প্রশ্ন তুলেছেন, তবে কি নিরাপত্তাহীনতায় ভুগছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রসঙ্গত এর আগে প্রধানমন্ত্রীর নিরাপত্তার খাতে ৬০০ কোটি টাকা বরাদ্দও করা হয়েছে। আর এবার প্রধানমন্ত্রীর নিরাপত্তা স্বার্থেই নিরাপত্তা ব্যবস্থাকে নতুন করে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। 

প্রসঙ্গত, সূত্রের খবর নর্থ ব্লক ও সাউথ ব্লক-এ দুটি জাতীয় সংগ্রহশালা তৈরি করা হতে চলেছে। দিল্লির রাজপথে সরকারি কর্মচারীদের বসবাসের জন্য দশটি নতুন ভবন তৈরি করারও পরিকল্পনা রয়েছে। তবে দূষণ-বিধ্বস্থ দিল্লিতে রাজপথের খোলা অংশে যদি নতুন করে ভবন তৈরি হয়, তাহলে তাতে করে অবস্থা আরও বেগতিক হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করছেন অনেকে। 

বিশেষজ্ঞ মনে করছেন প্রধানমন্ত্রীর মতো হাই প্রোফাইল রাজনীতিবিদের সবসময় রাস্তা দিয়ে চলাচল অত্যন্ত ঝুঁকির। সেইসঙ্গে প্রধানমন্ত্রীর কনভয় যাওয়ার জন্য সাধারণ মানুষকে দীর্ঘক্ষণ ট্র্যাফিকে অপেক্ষা করতে হয়। তাই সাধারণ মানুষের এই হয়রানি দূর করতে প্রধানমন্ত্রী যদি সুড়ঙ্গপথ ব্যবহার করেন, তাহলে আখেরে দু-তরফেরই সুবিধা বলেই মনে করা হচ্ছে।

Blogger দ্বারা পরিচালিত.