করোনাশূন্য নিউজিল্যান্ড, খবর পেয়ে ছোট্ট মেয়ের সঙ্গে নাচ করলেন প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আর্ডার্ন


Odd বাংলা ডেস্ক: নিউজিল্যান্ডের শেষ করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। এরপর সোমবারই নিউজিল্যান্ডকে করোনামুক্ত দেশ হিসাবে ঘোষণা করলের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আর্ডার্ন। গত ১৭ দিন ধরে সে দেশে নতুন করে কেউ করোনা আক্রান্ত হননি। যার ফলে নিউজিল্যান্ডকে করোনামুক্ত দেশ হিসাবে ঘোষণা করা হল। এরপর খুব স্বাভাবিকভাবেই সেদেশে শিথিল করে দেওয়া হয়েছে লকডাউনের নিয়ম-নীতি। তবে সীমান্তে কঠোর নিয়ম-নিষেধ এখনও বহাল থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী আর্ডার্ন।

দেশের প্রধানমন্ত্রী হিসাবে তাঁর কাছে এটি নিঃসন্দেহে একটা গর্বের ব্যপার। তা প্রথম যখন তিনি জানতে পারলেন যে, তাঁর দেশ করনো মুক্ত, সবার প্রথম কী করলেন তিনি? স্বভাবতই সাংবাদিকরা প্রশ্ন করলেন প্রধানমন্ত্রীকে। এরপর তিনি তৎক্ষনাত বলেন, বসার ঘরে নিজের ছোট্ট মেয়েকে নেভেকে কোলে নিয়ে একটু নেচে নেন তিনি। তিনি আরও বলেন যে, তাঁর একরত্তি মেয়ে অবাক হয়ে গিয়েছিল মাকে নাচতে দেখে, পরে অবশ্য মায়ের সঙ্গেই নাচতে শুরু করে সে-ও। 


আর্ডার্ন জানিয়েছেন যে, সংক্রমণের হার কমাতে নিউজিল্যান্ডের মানুষ যে কঠোর সাত সপ্তাহের লকডাউন পালন করে একপ্রকার ত্যাগ স্বীকার করেছেন তার পুরস্কার হিসাবেই এখন দেশ করোনামুক্ত। করোনা পরাস্ত করে প্রধানমন্ত্রী বলেন যে, এই পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বা জনসমাবেশে নিষেধাজ্ঞার মতো বিধিনিষেধ আরা বহাল রাখার প্রয়োজন নেই। এই মুহূর্তে স্টেজ-১-এ চলে এসেছে। সর্বশেষ পরিসংখ্যান অনুসারে সেদেশে করোনা আক্রান্তের সংখ্যা ১,৫০৫ এবং মৃতের সংখ্যা ২২। 
Blogger দ্বারা পরিচালিত.