দেশের মধ্যে সবচেয়ে জনপ্রিয় মুখ্যমন্ত্রীর তকমা পেলেন ইনি, প্রথম দশে নেই মমতা বন্দোপাধ্যায়


Odd বাংলা ডেস্ক: সারা দেশে করোনা মহামারিকে কেন্দ্র করো যখন দুর্বিষহ, তখন কোন রাজ্যের মুখ্যমন্ত্রী তার রাজ্যের মানুষের জন্য কীরকম কাজ করছেন তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। আর এরই মধ্যে আইএএনএস-সি-ভোটার (IANS- C-Voter)-এর তরফে একটি সমীক্ষা চালানো হয়েছে যেখানে উঠে এসেছে দেশের মধ্যে কোন রাজ্যের মুখ্যমন্ত্রী সবচেয়ে জনপ্রিয়। 

এই সমীক্ষায় সারা দেশের মধ্যে সর্বাধিক জনপ্রিয় মুখ্যমন্ত্রীর তকমা পেলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। সারা দেশের মধ্যে কোনও বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী কিন্তু প্রথম পাঁচে স্থান পাননি। কিন্তু নিরবে মানুষের পাশে থেকে মানুষের জন্য কাজের নিরিখে জনপ্রিয়তার বিচারে ৮২.৯৬% মানুষের সমর্থন লাভ করেছেন নবীন পট্টনায়েক। এরপর দ্বিতীয় স্থানে আছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল, তিনি পেয়েছেন ৮১.০৬ শতাংশ ভোট। তৃতীয় স্থানে রয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, তাঁর ঝুলিতে ৮০.২৮ শতাংশ মানুষের সমর্থন।  


এই ক্রমতালিকায় চতুর্থ স্থানে অবস্থান করছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি, পেয়েছেন ৭৮.০১ শতাংশ সমর্থন। পঞ্চম স্থানে রয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, যাঁর সমর্থনে রয়েছে ৭৬.৫২ শতাংশ ভোট। এরপর ষষ্ঠ স্থান অধিকার করেছেন দিল্লির আপ সরকার। রাজধানীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল পেয়েছেন ৭৪.১৮ শতাংশ জনসমর্থন। 

সকলকে অবাক করে ক্রমতালিকার প্রথম ছ'য়ে স্থান পায়নি বিজেপিশাসিত রাজ্যের কোনও মুখ্যমন্ত্রী! তবে সেরা দশের মধ্যেও নাম নেই এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ক্রমতালিকায় তাঁর নাম রয়েছে ১৭ নম্বরে। তবে সারা দেশের মধ্যে জনপ্রিয়তার নিরিখে সবার শেষে নাম আছে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের, জনপ্রিয়তার নিরিখে তাঁর ভোট ৪.৪৭ শতাংশ।অথচ মজার  বিষয় হল অবিজেপি শাসিত রাজ্য ওড়িশা এবং ছত্তিশগড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা কিন্তু তুঙ্গে।
Blogger দ্বারা পরিচালিত.