করোনা নিরাময়ের আয়ুর্বেদিক ওষুধ খুঁজে পেয়েছে পতঞ্জলি, দাবি সংস্থার সিইও আচার্য বালকৃষ্ণ-এর


Odd বাংলা ডেস্ক: করোনা মহামারিটি সারা বিশ্বজুড়ে দিনে দিনে যেভাবে ছড়িয়ে পড়ছে, তাতে বাড়ছে উদ্বেগ। এই পরিস্থিতিতে এখনও কোনও ভ্যাকসিন বা ওষুধ তৈরি হয়নি, সবটাই রয়েছে পরীক্ষামুলক পর্যায়ে। আর এই পরিস্থিতিতে পতঞ্জলির সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ একজিকিউটিভ অফিসার আচার্য বালকৃষ্ণের দাবি, তাঁর সংস্থা পতঞ্জলি একটি আয়ুর্বেদ ওষুধ প্রস্তুত করতে সক্ষম হয়েছে যা ৫ থেকে ১৪ দিনের মধ্যে করোনা রোগীকে সুস্থ করে তুলতে পারে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাতকারে বালকৃষ্ণ জানিয়েছেন, কয়েক শ' কোভিড -১৯ রোগীর উপর একটি পরীক্ষা করা হয়েছিল এবং তাঁর সংস্থার 'ওষুধ' ১০০% সঠিক ফল প্রদান করেছে। তিনি আরও বলেন, 'আমরা কোভিড-১৯ প্রাদুর্ভাবের পরে বিজ্ঞানীদের একটি দল নিযুক্ত করেছি। প্রথমে সিমুলেশনটি (simulation) সম্পন্ন হয়েছিল এবং যৌগগুলি (compounds) সনাক্ত করা হয়েছিল, যা ভাইরাসের সঙ্গে লড়াই করতে পারে এবং দেহে এর বিস্তার রোধ করতে পারে। তারপরে, আমরা কয়েক শ' ইতিবাচক রোগীর উপর একটি ক্লিনিক্যাল কেস স্টাডি পরিচালনা করেছি এবং আমরা একশো ভাগ অনুকূল ফলাফল পেয়েছি।'

তিনি আরও বলেন যে, আয়ুর্বেদের মাধ্যমেই কোভিড নিরাময় সম্ভব। প্রসঙ্গত, এর আগে মহারাষ্ট্র সরকার করোনাভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধক হিসাবে এবং শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির উপায় হিসাবে সাধারণ মানুষের জন্য হোমিওপ্যাথি ওষুধ আর্সেনিক অ্যালবাম ৩০ (Arsenic Album 30) ব্যবহারেরও অনুমোদন দিয়েছিল।
Blogger দ্বারা পরিচালিত.