তিন দিক থেকে একসঙ্গে বাজ এসে পড়ল উড়ন্ত বিমানের ওপর, কী হল তারপর?


Odd বাংলা ডেস্ক: প্রকৃতির রোষের কাছে সকলেই তুচ্ছ। এমনিতে আকাশের বুকে অনেক বিমানই প্রাকৃতিক বিপর্যয়ের সম্মুখীন হয়েছে। আর এবার একটি উড়ন্ত বিমানের মাথায় একসঙ্গে তিন দিক থেকে এসে পড়ল বাজ। এমনই বিরল ঘটনার সাক্ষী রইল লন্ডনের হিথরো বিমানবন্দরের আকাশ। বিরল এই ঘটনা ক্যামেরাবন্দী করেছেন বিমানবন্দরের সংলগ্ন বসবাসকারী এক ব্যক্তি। বহুতলের ওপর থেকে তোলা এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, মেঘলা আকাশ, একটি বিমান গতি কমিয়ে নেমে আসছে। এরপর কয়েক মুহূর্তের জন্য গোটা আকাশ আলোয় ভরে উঠল। আকাশে স্পষ্ট ফুটে উঠল বিদ্যুতের তিনটি রেখা, যে একইসঙ্গে ছুঁয়ে গেল বিমানকে। যিনি সেই দৃশ্য ক্যামেরাবন্দি করছিলেন, এমন ঘটনা চাক্ষুস করে অবাক হয়ে যান তিনি। তাঁর মুখ থেকে বিস্ময়সূচক শব্দ বেরিয়ে আসে।


তবে তিন দিক থেকে আসা বজ্রপাত বিমানটিতে স্পর্শ করলেও বিমানটির কোনও ক্ষতি হয়নি বলেই জানা গিয়েছে। এবং বিমানে থাকা যাত্রীদেরও কোনও সমস্যার মুখে পড়তে হয়নি। বিমানটি স্বাভাবিকভাবেই অবরতণ করেছে। আরও জানা যায় যে, এই ধরণের বিমান এমনই উন্নত প্রযুক্তি মেনে তৈরি করা হয় যে, বজ্রাঘাতেও বিমানের কোনও ক্ষতি হবে না। তবে যা-ই হোক না কেন দৃশ্যটি কিন্তু রোমহর্ষক। 
Blogger দ্বারা পরিচালিত.