কোয়রেন্টাইন সেন্টারে বিষধর সাপের ছোবলে ক্ষতবিক্ষত পরিযায়ী শ্রমিক!


Odd বাংলা ডেস্ক: করোনার সংক্রমণ ঠেকাতে ভিন রাজ্য থেকে আগত পরিযায়ী শ্রমিকদের রেখা দেওয়া হয়েছে সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে। ১৪ দিন করে সেই কোয়ারেন্টাইন সেন্টারেই থাকছেন পরিযায়ী শ্রমিকরা। কিন্তু এবার সেই কোয়ারেন্টাইনে ঘুমের মধ্যেই বিষধর সাপের ছোবলে ক্ষত-বিক্ষত হলেন এক পরিযায়ী শ্রমিক। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের দাসপুর ব্লকের যদুপুর এলাকায়।

সূত্রের খবর, ভিন রাজ্য থেকে আগত শ্রমিকদের কোয়ারেন্টাইনে রাখার জন্য যদুপুর প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টাইন সেন্টার গড়ে তোলা হয়। সেখানেই রাখা হয়েছে ৮ জন পরিযায়ী শ্রমিককে। আর সেখানেই বিশ্বজিৎ খাড়া নামে এক ভিন রাজ্য ফেরত পরিযায়ী শ্রমিককে বিষধর সাপ কামড়ে দেয়। সেই সময়ে মশারি টাঙিয়ে ঘুমিয়ে ছিলেন বিশ্বজিৎ। সাপের কামড়ে চিৎকার করে উঠলে তাঁর পাশে ঘুমিয়ে থাকা শ্রমিকরা জেগে ওঠেন, তাঁরাই মশারির পাশে সাপটিকে দেখতে পান। 

কোয়ারেন্টাইন সেন্টারে থাকা বাকি শ্রমিকরা তখনই সাপটিকে পিটিয়ে মেরে ফেলে। তাদের হৈচৈ শুনে ছুটে আসে গ্রামবাসীরা। আহত শ্রমিককে উদ্ধার করে দাসপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

ঘটনাকে কেন্দ্র করে স্বাস্থ্য দপ্তরের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা। অভিযোগ দিন দশেক ধরে এই কোয়ারেন্টাইন সেন্টার চালু থাকলেও পরিযায়ী শ্রমিকদের স্বাস্থ্যের কোন খোঁজ খবর নেয়নি ব্লক স্বাস্থ্য আধিকারিকরা। যদিও এ বিষয়ে প্রশাসন বা জেলা স্বাস্থ্য দফতরের কেউই কোনও মন্তব্য করতে চাননি।
Blogger দ্বারা পরিচালিত.