২৪ বছর আগে পরিবার থেকে বিচ্ছিন্ন বাবা, মেয়ের জন্য ভিক্ষে করে জমালেন ২ লক্ষ টাকা


Odd বাংলা ডেস্ক: ২৪ বছর আগে পরিবার থেকে ব্রাত্য করা হয়েছিল তাঁকে, এরপর দীর্ঘ ১৬ বছর ধরে পথের ধারে বসে হাত পেতে ভিক্ষে করে ২ লক্ষ টাকা জমিয়েছেন এক ভিক্ষুক! পুলিশ সূত্রে খবর, চিন্না নরসিমহুলু ওরফে সীনু তেলেঙ্গানার মেহবুবনগরের মেনুপেগুট্টা কলোনির বাসিন্দা। দীর্ঘ ১৬ বছর ধরে তিনি কুরনুল জেলায় ভিক্ষা করছেন। এই ভিক্ষা করেই তিনি জমিয়ে ফেলেছেন ২ লক্ষ টাকা। যার মধ্যে ৭৭ হাজার টাকা নোটবন্দির আগের অর্থাৎ পুরনো নোট এবং ১.২৭ লক্ষ টাকা হল নতুন নোট। 

ভিক্ষুককে রাস্তা থেকে উদ্ধার করেন এক স্বেচ্ছাসেবী সংগঠন । তাঁরা তাঁকে একটা মেকওভারও করে দেন, তাঁর চুল-দাড়ি কেটে দেওয়া হয় এবং নতুন জামাও উপহার দেওয়া হয়। তাঁর কাছ থেকে এমন বিপুল পরিমাণ অর্থ পেয়ে পুলিশে খবর দেয় ওই স্বেচ্ছাসেবী সংগঠন। পুলিশ ব্যাঙ্কে তাঁর নামে একটি অ্যাকাউন্ট খুলে, তাতে ওই টাকা জমা করার ব্যবস্থা করে। 

এরপর ৫৮ বছরের ওই প্রৌঢ়কে একটি বৃদ্ধাশ্রমে রাখারও ব্যবস্থা করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে যে সীনু তাঁর স্ত্রী এবং কন্যার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন, যখন তাঁর স্ত্রী তাঁর ৮ মাসের কন্যাকে নিয়ে বেঙ্গালুরু চলে যান জীবিকার সন্ধানে। তারপর থেকে একাই ভিক্ষা করে দিন কাটে তাঁর। তাঁকে প্রশ্ন করে হলে তিনি বলেন যে, এই অর্থ তিনি তাঁর মেয়ের জন্য জমিয়েছেন, তাঁর বিশ্বাস মাররা যাওয়ার আগে তাঁর স্ত্রী এবং মেয়ের সঙ্গে ঠিক দেখা হবে তাঁর। 
Blogger দ্বারা পরিচালিত.