একদিনে দেশে করোনা আক্রান্ত ৩৪ হাজারের বেশি, উপকূলবর্তী এলাকায় শুরু গোষ্ঠী সংক্রমণ


Odd বাংলা ডেস্ক: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্টের অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩৪ হাজার ৮৮৪ জন মানুষ। যার ফলে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল   ১০ লক্ষ ৩৮ হাজার। পাশাপাশি শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৭১ জনের। যার ফলে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে গিয়ে হল ২৬ হাজার ২৭৩। সারা দেশে এই মুহূর্তে করোনায় সুস্থতার হার ৬২.৯৩ শতাংশ। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পর ভারত সারা দেশের মধ্যে তৃতীয় করোনা বিধ্বস্থ দেশ। 

শুক্রবার এরাজ্যে নতুন করে ১ হাজার ৮৯৪টি নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। যার মধ্যে ৫৬৩ জন কলকাতার। শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫৬৩ জনের। দিল্লি, চেন্নাই, আহমেদাবাদ, মুম্বই, পুণে এবং নাগপুর-এই ছয় শহর থেকে কলকাতায় বিমান আসা বন্ধ রাখা হল আগামী ৩১ জুলাই পর্যন্ত।

প্রসঙ্গত, কেরলের রাজধানী তিরুবনন্তপুরমের কয়েকটি উপকূলীয় অঞ্চলে করোনাভাইরাসের গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন শুক্রবার ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলিতে লকডাউনের সময়সীমা আরও বাড়ানোর কথা ঘোষণা করেছেন। তিনি অবশ্য এও বলেছিলেন, রাজ্য সরকার কোভিড-১৯ দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়া মোকাবিলা কর বলেও জানিয়েছেন তিনি।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী শুক্রবার সকালে দেশের করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ফের তোপ দেগেছেন, তিনি জানিয়েছন, দেশের সংক্রমণ ১০ লক্ষ ছাড়িয়ে গেল এখনই সরকার এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নিলে আগামী ২০ অগাস্টের মধ্যে সংখ্যাটা ২০ লক্ষ ছাড়িয়ে যাবে। 
Blogger দ্বারা পরিচালিত.