গত ২৪ ঘণ্টায় উপত্যকায় জইশ শীর্ষ কমান্ডার-সহ খতম ৬ জঙ্গি


Odd বাংলা ডেস্ক: আজ সকালে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবিরোধী অভিযানে তিন সন্ত্রাসী নিহত হয়েছে। ঘটনাস্থল সোপিয়ান জেলার আমশিপোড়া গ্রাম। এলাকায় সন্ত্রাসীবাদীদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পাওয়ার পরে নিরাপত্তা বাহিনী আমশিপোড়া গ্রামে আজ ভোরের আগেই অভিযান পরিচালনা করবে বলে স্থির করে। সন্ত্রাসবাদীরা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালানোর পরে তল্লাসি অভিযানের সময়ে করা হয় এনকাউন্টার।

কুলগামেও এই একই ধাঁচে অভিযান চলার ২৪ ঘণ্টারও কম সময়ে এই বন্দুক-যুদ্ধ হয়। এতে জইশ-ই-মহম্মদের শীর্ষ কমান্ডার-সহ তিন সন্ত্রাসবাদী গুলিবিদ্ধ হন। যার ফলে গত ২৪ ঘণ্টায় সীমান্তে ৬ জঙ্গি নিকেশ করেছে সুরক্ষা বাহিনি। কুলগামে নিহত জইশ কমান্ডার একজন আইইডি বিশেষজ্ঞ হিসাবে পরিচিত ছিল। সুরক্ষা বাহিনীর উপর আইইডি হামলা-সহ একাধিক হামলার জন্য সে-ই দায়ি। 

পুলিশের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, নিহত সন্ত্রাসবাদীরা জইশ-ই-মহম্মদের সদস্য এবং একজন শীর্ষ কমান্ডারকে আইইডি-র বিশেষজ্ঞ হিসাবে চিহ্নিত করা হয়েছে। তারা পাকিস্তানী হ্যান্ডলারের কাছ থেকে সরাসরি হামলার নির্দেশ পেয়েই এই হামলা চালিয়েছে বলে মনে করা হচ্ছে। সাম্প্রতিক অতীতে সুরক্ষা বাহিনীর ওপর আইইডি-সহ একাধিক হামলার জন্য দায়ি ছিল বলে জানা গিয়েছে। আরও জানা যায়, এর আগে একটি মামলায় এমও ৪ আমেরিকান রাইফেল ফেলে রেখে পালাতে সক্ষম হয়েছিল। অবশেষে ঘায়েল হল সুরক্ষা বাহিনীর হাতেই।


Blogger দ্বারা পরিচালিত.