অসুস্থ দাদুর স্ট্রেচার ঠেলে নিয়ে যাচ্ছে ৬ বছরের খুদে, ভিডিও ভাইরাল হতেই নিন্দার ঝড়


Odd বাংলা ডেস্ক: অসুস্থ দাদুকে এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে নিয়ে যাওয়ার জন্য স্ট্রেচার ঠেলে নিয়ে যাচ্ছে ছয় বছরের এক খুদে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের দেওরিয়া জেলা হাসপাতালে। অসুস্থ এক বৃদ্ধকে স্ট্রেচারে করো টেনে নিয়ে যাচ্ছেন তাঁর মেয়ে মহিলা এবং স্ট্রেচারটি পিছন থেকে ঠেলছে তাঁরই ছোট্ট শিশুটি। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গিয়েছে, ওয়ার্ড বয় প্রতিবার স্ট্রেচার ঠেলে নিয়ে যাওয়ার জন্য ৩০ টাকা করে দাবি করেছিল। সেইকারণে তাঁরা নিজেরাই স্ট্রেচার ঠেলে নিয়ে যাচ্ছে। মাত্র ৮ সেকেন্ডের এই ভিডিওটি ভাইরাল হয়ে যাওয়ার পরই তৎপর হয়ে ওঠে প্রশাসন। বরখাস্ত করা হয় দায়িত্বে থাকা ওয়ার্ড বয়কে। পাশাপাশি গোটা ঘটনাটি তদন্ত করে দেখার জন্য দেওরিয়া জেলা ম্যাজিস্ট্রেট হাসপাতালে যান।  



বৃদ্ধার মেয়ে বিন্দু সাংবাদিকদের জানিয়েছেন, ওয়ার্ড বয় তাঁর বাবার ড্রেসিং-এর জন্য স্ট্রেচারটি এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে নিয়ে যাওয়ার জন্য প্রতিবার ৩০ টাকা দাবি করেছিল। সূত্রের খবর ওই বৃদ্ধ দিন দুয়েক আগে গুরুতর আহত হন এবং তাঁর পরিবারের তরফে তাঁকে হাসপাতালের সার্জিক্যাল বিভাগে ভর্তি করে দেন। বৃদ্ধের স্ত্রী শারীরিকভাবে খুবই দুর্বল ছিলেন, তাই তাঁর পক্ষে স্বামীর সঙ্গে সঙ্গে থাকাটা সবসময় সম্ভব ছিল না। তাই বৃদ্ধের মেয়ে বিন্দু আর নাতি শিবম ছিল তাঁর সঙ্গে। ওয়ার্ড বয়কে ৩০ টাকা দিতে অস্বীকার করায় তিনি স্ট্রেচার ঠেলতে অস্বীকার করেন। তাই ওই বৃদ্ধার মেয়ে বিন্দু এবং নাতি শিবমই স্ট্রেচার ঠেলে এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে নিয়ে যাচ্ছিলেন। 
Blogger দ্বারা পরিচালিত.