আন্তর্জাতিক বিমানে আগত যাত্রীদের দিল্লি বিমানবন্দরে নিজ ব্যয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ


Odd বাংলা ডেস্ক: সাম্প্রতিক করোনা পরিস্থিতি বিচার করে দিল্লি বিমানবন্দরে যাত্রীদের জন্য করা হয়েছে এক বিশেষ ব্যবস্থা। আন্তর্জাতিক ফ্লাইটে আগত সমস্ত যাত্রীদের নিজ ব্যয়ে সাত দিয়ের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে হবে এরপরের ৭ দিন হোম কোয়ারেন্টাইন অনুসরণ করতে হবে। 

বিমানবন্দর কর্তৃপক্ষের জারি করা সর্বশেষ নির্দেশিকা অনুসারে, সমস্ত আন্তর্জাতিক যাত্রীদের সাত দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন মর্মে একটি চুক্তি স্বাক্ষর করতে হবে। পাশাপাশি যেসমস্ত আন্তর্জাতিক যাত্রীরা দিল্লী-এনসিআর অঞ্চলে থাকার কথা ভাবছেন তাঁদের স্বাস্থ্য স্ক্রিনিং করানোটা বাধ্যতামূলক করা হবে। প্রথমে বিমানবন্দরের স্বাস্থ্য আধিকারিকদের দ্বারা প্রাথমিক স্ক্রিনিং করা হবে এবং পরে দিল্লি সরকারী পোস্টে স্ক্রিনিংয়ের পরে তাঁদের অনুমোদিত কোয়ারানটাইন এলাকায় যাওয়ার অনুমতি দেওয়া হবে।

প্রসঙ্গত, কেবল যাঁরা গর্ভবতী মহিলা, যাঁদের পরিবারের কেউ মারা গিয়েছেন, যাঁরা গুরুতর অসুস্থ, ১০ বছরের কম বয়সী শিশুর সঙ্গে থাকা মা-বাবা এই নিয়মের বাইরে থাকবেন, তবে তাঁদের প্রয়োজনীয় নথির সঙ্গে একটি প্রতিশ্রুতি ফর্ম পাঠাতে হবে airportcovid@gmail.com-এই ইমেল আইডি-তে।
Blogger দ্বারা পরিচালিত.