পুরুষরা শুনছেন? সুস্বাস্থ্যের অধিকারী হতে প্রতিদিন খান এই বিশেষ ফলটি


Odd বাংলা ডেস্ক: পুরুষ এবং মহিলাদের পুষ্টির চাহিদার ওপর নির্ভর করেই বিভিন্ন খাবার খাওয়ার উপকারিতা আলাদা আলাদা রকমের হয়ে থাকে। এমন অনেক খাবার যা পুরুষদের জন্য ভাল, আবার এমন কিছু খাবার রয়েছে যা মেয়েদের স্বাস্থ্যের জন্য বিশেষ উপকারী। 

মহিলাদের প্রচুর ক্যালসিয়াম ও আয়রন প্রয়োজন হয়। অন্যদিকে পুরুষদের বেশি প্রয়োজন প্রোটিন ও ক্যালোরি। তবে মহিলা-পুরুষ নির্বিশেষে খাদ্যতালিকায় স্বাস্থ্যকর খাবার রাখাটা জরুরি। তবে ব্লুবেরি এমন একটা ফল যা পুরুষদের প্রতিদিন খাওয়া জরুরি। কারণ-

১) ব্লুবেরির মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। ভিটামিন এ, বি ও সি ও কে। অ্যান্টিঅক্সিডেন্ট মস্তিষ্কের ক্ষয় ধীরগতির করে ও স্নায়ুর যোগাযোগ ভাল করে।

২)ব্লুবেরিতে রয়েছে অ্যানথোসায়ানিন। এটি রক্তের গ্লুকোজের মাত্রাকে ভাল করে ও টাইপ টু ডায়াবেটিসের ঝুঁকি কমায়। ব্লুবেরিতে থাকা ফাইবারও প্রোটিন পুরুষের স্বাস্থ্যের জন্য উপকারী।

৩) স্মৃতিশক্তি উন্নত করতে অনেকেই অনেককিছু করে থাকেন, অনেক রকমের ওষুধও খেয়ে থাকেন। এসবের পরিবর্তে আপনারা একই সঙ্গে দৃষ্টিশক্তি এবং স্মৃতিশক্তি দুটোই আরও ভাল করতে পারেন।

৪) স্মৃতিশক্তি এবং দৃষ্টিশক্তি বাড়ানোর ক্ষেত্রে ব্লুবেরি খুবই প্রয়োজনীয় ভূমিকা পালন করে। শুধু তাই নয়, ব্লুবেরি হৃৎপিণ্ডের বিভিন্ন সমস্যাও দূর করতেও সাহায্য করে। 

তাই বিশেষজ্ঞরা পুরুষদের বিশেষ করে ব্লুবেরি খাওয়ার পরামর্শ দেয়।
Blogger দ্বারা পরিচালিত.