কেরল সরকারের সুরেই কথা বলছে IMA, 'ভারতে শুরু হয়ে গিয়েছে গোষ্ঠী সংক্রমণ'


Odd বাংলা ডেস্ক: কেরলের রাজধানী তিরুবনন্তপুরমের উপকূলবর্তী এলাকায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে বলে জানিয়েছিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। আর এবার সেই একই সুরে কথা বলল ইন্ডিয়ান মেডিকেল কাউন্সিল অ্যাসোসিয়েশন। আইএমএ-এর মতে, ভারতে করোনাভাইরাস যে হারে বাড়ছে তাতে করে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। এই মুহূর্তে দেশের পরিস্থিতি যথেষ্ট খারাপ। 

প্রসঙ্গত, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। সারা বিশ্বে করোনা বিধ্বস্ত দেশগুলির মধ্যে প্রথম স্থানে রয়েছে আমেরিকা, ব্রাজিল দ্বিতীয় স্থানে এবং ভারত রয়েছে তৃতীয় স্থানে। আইএমএ হসপিটাল বোর্ডের চেয়ারম্যান ডাঃ ভিকে মঙ্গা জানিয়েছেন, 'দেশে প্রতিদিন ৩০ হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। দেশের জন্য এটি সত্যিই খুব খারাপ।' তিনি আরও বলেন, করোনাভাইরাস এখন গ্রামাঞ্চলেও ছড়িয়ে পড়েছে। এটি অত্যন্ত একটি খারাপ দিক। এটি কমিউনিটি ট্রান্সমিশানের লক্ষণ। 

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন কর্তৃক চিহ্নিত দুটি গ্রাম যেখানে করোনা ব্যপকভাবে বৃদ্ধি পেয়েছে পুঁথুরা এবং পুলুভিলায়। এইসব জায়গায় কনট্যাক্ট কেসের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। আইসিএমআর-এর তরফে করোনা টেস্টের সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
Blogger দ্বারা পরিচালিত.