একদিনে দেশে করোনা আক্রান্ত ৩২,৬৯৫, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লক্ষের পথে!


Odd বাংলা ডেস্ক: ভারতে প্রতিদিনই পুরনো রেকর্ড ভাঙছে করোনার সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত রেকর্ড অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৬৯৫ জন মানুষ, যা এ পর্যন্ত সর্বোচ্চ। যার ফলে এই মুহূর্তে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৯.৬৮ লক্ষ! 

ভয়ঙ্কর সংক্রমিত এই রোগ দেশে কার্যত ত্রাসের সৃষ্টি করছে। প্রত্যেকদিন হাজার হাজার মানুষ সংক্রমিত হচ্ছেন এই মারণ ভাইরাসে। শেষ ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাও সবচেয়ে বেশি। শেষ ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৬০৬ জন। যার ফলে করোনায় মৃতের সংখ্যা বেড়ে গিয়ে হল ২৪ হাজার ৯১৫। তবে এযাবৎ করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরে এসেছেন ৬.১ লক্ষ মানুষ। এই মুহূর্তে সুস্থতার হার ৬৩.২৫ শতাংশ। আক্রান্তের পাশাপাশি সুস্থতার হারও ক্রমেই বাড়ছে বলে জানা গিয়েছে।   

প্রসঙ্গত, এই প্রথম দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছাপিয়ে গেল। তার আগের দিন দেশে একদিনে ২৯ হাজার মানুষ আক্রান্ত হওয়ার খবর রেকর্ড হয়েছিল। ২.৭৫ লক্ষ মামলা নিয়ে সর্বাধিক করোনা আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে, যা দেশের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ রাজ্য। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু (১.১১ লক্ষ) এবং তৃতীয় স্থানে দিল্লি (১.১৬ লক্ষ) রয়েছে। গত ২৪ ঘন্টার মধ্যে যে পাঁচটি রাজ্যে সর্বাধিক সংখ্যক নতুন রোগীর হদিশ মিলেছে সেগুলি হল- মহারাষ্ট্র (৭,৯৭৫), তামিলনাড়ু (৪,৪৯৬), কর্ণাটক (৩,১৭৬), অন্ধ্রপ্রদেশ (২,৪৩২) এবং উত্তরপ্রদেশ (১,৬৫৯)।
Blogger দ্বারা পরিচালিত.