স্বয়ং 'দেবতা' অসুস্থ, বিগ-বি'র দ্রুত আরোগ্য কামনায় কলকাতার 'বচ্চন মন্দির'-এ মহাযজ্ঞের আয়োজন


Odd বাংলা ডেস্ক: ভক্তদের কাছে তিনি 'দেবতা'। কিন্তু সেই দেবতাই যখন অসুস্থ তখন তাঁর জন্য সত্যিকারের ঈশ্বরের শরণাপন্ন হয় ভক্তরা। ঠিক তেমনই অমিতাভ বচ্চনের করোনা আক্রান্তের খবর প্রকাশ্যে আসার পরই সারা দেশজুড়ে তাঁর ভক্তরা বিগ বি-র সুস্থতার প্রার্থনা করছেন। তবে অমিতাভ বচ্চনের কলকাতার ভক্তরা এক অভিনব কায়দায় তাঁদের দেবতার দ্রুত আরোগ্য কামনা করলেন। 

কলকাতার 'বচ্চন মন্দির'-এ এক মহাযজ্ঞের আয়োজন করেছেন তাঁর ভক্তরা। প্রসঙ্গত, এই মন্দিরটি ২০০১ সালে নির্মিত হয়েছিল। অন্য কোনও দেবতা নয়, মন্দিরে দেবতাজ্ঞানে উপাসনা করা হয় স্বয়ং 'শাহেনশাহ'-কে। অমিতাভের উপাসনার অর্থ এই নয় যে, সেখানে কোনও নিয়ম-নীতি নেই। রীতিমতো ঠাকুরের মতো করেই পুজো করা হয় তাঁকে। প্রতিদিন সকাল ও সন্ধ্যায় আরতি করার পাশাপাশি খাবার বিতরণও করা হয়। মন্দিরের ভক্তরাও অমিতাভ বচ্চনের নামে বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজের সঙ্গে জড়িত। কিন্তু দুঃখের বিষয় সেই মন্দিরের 'দেবতা'ই আজ করোনায় আক্রান্ত এবং তাঁকে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

যদিও অমিতাভ হাসপাতাল থেকেই নিয়ম করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাঁর ভক্তদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তাঁর এবং তাঁর পরিবারের মানুষের জন্য সকলে যেভাবে প্রার্থনা করছেন তার জন্য কৃতজ্ঞতাও জানিয়েছেন বিগ-বি। মন্দিরের এক আধিকারিকের কথায়, মন্দির আধিকারিকের কথায়, 'অমিতাভ বচ্চন ভারতীয় সিনেমায় এক এবং অদ্বিতীয়। তাঁর অবদানকে কখনও ভোলা যাবে না। আমাদের কাছে তিনি গুরুদেব। আমরা প্রতি বছর তাঁর জন্মদিন উদযাপন করি। আজ তিনি অসুস্থ, তাই আমরা তাঁর দ্রুত সুস্থতা কামনায় যজ্ঞের আয়োজন করেছি।'  

অমিতাভ বচ্চনের এই মন্দিরটি কলকাতার বন্ডেল গেটের কাছে ক্যালকাটা কেমিক্যালসের মার্গো কারখানার ঠিক পাশেই অবস্থিত। প্রসঙ্গক, রাকেশ ওমপ্রকাশ মেহেরা পরিচালিত ‘আকস’ ছবিটি মুক্তি পেয়েছিল ২০০১ সালে, যেখানে অমিতাভ বচ্চনকে একটি বিশাল সিংহাসনে বসে থাকতে দেখা গিয়েছিল। এরপর পরিচালকের কাছ থেকে ওই সিংহাসনটি নিয়ে এসেছিলেন অমিতাভের ভক্তরা। তার ওপরেই একটি অমিতাভ বচ্চনের মূর্তি প্রতিষ্ঠা করা হয় এবং তাঁকেই দেবতা-জ্ঞানে পুজো করেন ভক্তরা। সত্যি, এই না হলে 'ফ্যান'।
Blogger দ্বারা পরিচালিত.