সপ্তাহের কোন কোন দিন চুল-দাড়ি কাটা উচিত, জেনে নিন


Odd বাংলা ডেস্ক: জ্যোতিষশাস্ত্রবিদদের মতে, সপ্তাহের বিশেষ কিছু দিন চুল, দাড়ি কাটা একেবারেই উচিত নয়। তাঁদের ধারণা ওই সব দিনে চুল কাটলে অশুভু শক্তি দেহে ভর করে, ক্ষতি করতে পারে। কোনও খারাপ ঘটনাও ঘটতে পারে। এমন কি মনে অশান্তি এবং অর্থনৈতিক ক্ষতিও হতে পারে। সেই সঙ্গে পারিবারিকক্ষেত্রেও অনেক বিপদ বা সমস্যা নেমে আসতে পারে।

জেনে নিন কোন কোন দিন চুল-দাড়ি কাটা একেবারেই উচিত নয়।
  • শনিবার:সপ্তাহের এই দিনে শনি দেবের আরাধনা করা হয়ে থাকে। এজন্য এই দিনে চুল কাটা অশুভ বলে বিবেচিত হয়। শনিবারে চুল কাটলে শনি দেব রুষ্ট হন। এমনকি এই দিন হাত-পায়ের নখও কাটা ঠিক নয়।
  • রবিবার: হিন্দু শাস্ত্রের একাধিক গ্রাচীন গ্রন্থ অনুসারে রবিবার সূর্য দেহের আরাধনা করার দিন। সুতরাং এই দিনেও চুল, নখ কাটা নিষেধ। এই নিয়ম না মানলে আর্থিক ক্ষতি হতে পারে। 

  • সোমবার: হিন্দুশাস্ত্র অনুসারে সোমবার চন্দ্রের দিন। তাই এই দিন নখ, চুল কাটলে মানসিক অশান্তি নেমে আসতে পারে।

  • মঙ্গলবার: বলা হয়, মঙ্গলবার চুল, দাড়ি-গোঁফ কাটলে রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা বেড়ে যায়। তাই মঙ্গলবার কখনওই চুল-দাড়ি কাটা উচিত নয়। 

  • বৃহস্পতিবার: বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর দিন। তাই এদিন এসব কাজ করলে মা লক্ষী খুব রুষ্ট হন। ফলে অর্থনৈতিক ক্ষতি হওয়ার আশঙ্কাও বেড়ে যায়। সুখ-শান্তিও নষ্ট হয়।


জ্যোতিষশাস্ত্রবিদদের মতে, বুধবার নখ, চুল, দাড়ি কাটার সুন্দর দিন। শুধু তাই নয়, নখ-দাড়ি কেটে ভাল করে স্নান সেরে যদি প্রার্থনা করা যায় তাহলে গৃহে সুখ, শান্তির পরিবেশ নেমে আসে। আর একটি বার হল শুক্রবার। এইদিনে শুক্র গ্রহের প্রভাব খুব বেশি থাকে। আর শাস্ত্র মতে এই গ্রহটি হল সৌন্দর্যের প্রতীক। তাই তো এই দিনে নিজেকে সুন্দরে করে তুলতে কোনও বাঁধা নেই। ফলে শুক্রবার নিশ্চিন্ত মনে চুল-দাড়ি কাটুন। এদিন নখও কাটতে পারেন। কোনও ক্ষতি হবে না। এমনটাও মনে করা হয় যে শুক্রবার নখ-দাড়ি কাটার মতো কাজ করলে সাফল্য আসে এবং আর্থিক উন্নতি লাভের পথও প্রশস্ত হয়।
Blogger দ্বারা পরিচালিত.