কর্তব্যে অবিচল, নিজে অসুস্থ থেকে এক হাতে স্যালাইন নিয়ে রোগীর চিকিৎসা করলেন ডাক্তারবাবু


Odd বাংলা ডেস্ক: কিছু কিছু পেশায় অর্থ উপার্জনের চেয়েও অনেক বড় হয়ে ওঠে কর্তব্যবোধ। ডাক্তারি পেশাটা তার মধ্যে অন্যতম। বলা হয় ঈশ্বর ছাড়া যদি কেউ মানুষের প্রাণ ফিরিয়ে দিতে পারেন তিনি হলেন ডাক্তারবাবু। আর তাই নিজের অসুস্থতা উপেক্ষা করেই রোগীর চিকিৎসা করলেন এক ডাক্তারবাবু। 

ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার খাতরা ব্লকে। চিকিৎসক সুমন সন্নিগ্রহী নিজের অসুস্থতার মধ্যে বাঁহাতে স্যালাইনের চ্যানেল লাগিয়ে ডান হাতে রোগীর প্রেসক্রিপশন লিখে দিচ্ছেন। তাঁর কর্তব্যে অবিচল থাকার ছবি রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। বাঁকুড়ার খাতড়া ব্লকের সিমলা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক হলেন সুমনবাবু। খাতড়া মহকুমা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, শনিবার আউটডোরে ডিউটি ছিল তাঁর। সেদিন সকালে রোগী দেখতে বেরোনোর আগে আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। শরীরে জলশূন্যতা বোধ করায় স্যালাইন দেওয়া হয় তাঁকে। কিন্তু স্বাস্থ্যকেন্দ্রে তখন ভিড় জমিয়েছেন প্রায় একশোজন রোগী। এমন অবস্থায় কীভাবে বিশ্রাম নিতে পারেন একজন ডাক্তার! তাই কাল বিলম্ব না করেই হাতে স্যালাইন লাগানো অবস্থাতেই রোগী দেখতে শুরু করেন তিনি। 

ডাক্তারবাবুকে পেয়ে খুশি রোগীরাও। তাঁদের কথায়, তিনি যে হাতে স্যালাইন নিয়েও তাঁদের রোগের চিকিৎসা করছেন, তার জন্য তাঁরা অভিভূত। 
Blogger দ্বারা পরিচালিত.