এই প্রথমবার জনসমক্ষে মাস্ক পরলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প


Odd বাংলা ডেস্ক: অবশেষে মাস্ক পরলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা মহামারির জেরে গত ৭ মাসেরও বেশি সময় ধরে ভুগছে মার্কিন যুক্তরাষ্ট্র, আর এর মধ্যে বহুবার জনসমক্ষে এসেছেন ট্রাম্প, কিন্তু কখনওই তাঁকে মাস্ক পরতে দেখা যায়নি। তবে এবার ওয়াশিংটনের একটি সেনাবাহিনীর হাসপাতালে যাওয়ার আগে তিনি মাস্ক পরে নেন।

তিনি হেলিকপ্টারে ওঠার আগে হোয়াইট হাউস থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন, 'হাসপাতালে গেলে সবাই মাস্ক পরবে, এটাই আশা করা যায়।' চলতি বছর জানুয়ারি মাসে প্রথম করোনাভাইরাসের রোগী সনাক্ত হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। তারপর থেকে গত ৭ মাস ধরে সেখানে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। কিন্তু প্রথম থেকে একবারও মাস্ক পরতে দেখা যায়নি তাঁকে। বলা যায়, মাস্ক পরার পক্ষেই ছিলেন না তিনি। একে ব্যক্তিগত পছন্দ বলেছিলেন। এই নিয়ে তাঁর কম সমালোচনা হয়নি। এ বিষয়ে ট্রাম্প আরও বলেন, 'আমি মনে করি যখন আপনি হাসপাতালে যাবেন, বিশেষ করে যখন আপনি অনেক সেনা সদস্যদের সঙ্গে কথা বলবেন, যাদের অনেকেই অস্ত্রোপচারের টেবিল থেকে মাত্র ফিরেছে, এক্ষেত্রে আমার মনে হয় মাস্ক পরা ভাল।'

করোনাভাইরাসে এ পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩৩ লক্ষ ৫০ হাজার ৫৮৬ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৭ হাজার ৩৪৭ জন। তবে করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরে এসেছে ১৪ লক্ষ ৮৬ হাজার ৭৫৬ জন। বর্তমানে মার্কিন মুলুকে চিকিৎসাধীন রয়েছে ১৭ লক্ষ ২৬ হাজার ৪৮৩ জন।
Blogger দ্বারা পরিচালিত.