করোনা আক্রান্ত হয়ে প্রাণ গেল স্বয়ং ঈশ্বরের সেবকের! প্রয়াত তিরুপতি মন্দিরের প্রাক্তন প্রধান পুরোহিত


Odd বাংলা ডেস্ক: তিরুমালা তিরুপতি দেবস্থনম (টিটিডি)-এর প্রাক্তন মুখ্য পুরোহিতের মৃত্যু হল করোনায় আক্রান্ত হয়ে। শ্রীনিবার মূর্তি দীক্ষিতুলু নামে তিরুপতি মন্দিরের ওই প্রাক্তন পুরোহিত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। শ্রী ভেঙ্কটেশ্বর ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্সেস-এ সোমবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

শনিবার করোনা পজিটিভ ধরা পড়ার পর হাসপাতালে ভর্তি করা হয় ৭৫ বছরের ওই বৃদ্ধকে। হাসপাতাল সূত্রে খবর, তিনি ডায়াবেটিক এবং কিডনি সম্পর্কিত সমস্যায় ভুগছিলেন। শ্রীনিবাস মূর্তি অর্চকাম পেড্ডিন্টি পরিবারের সদস্য, যে পরিবার সেই চারটি পরিবারের মধ্যে অন্যতম, যারা দীর্ঘ কয়েক শতাব্দী ধরে বংশ পরম্পরায় তিরুমালা মন্দিরের সেবায় নিযুক্ত। করোনায় প্রয়াত এই প্রাক্তন পুরোহিত গত দুই দশক ধরে মন্দিরের প্রধান পুরোহিতের দায়িত্ব পালন করেছিলেন।

তেলুগু দেশম পার্টি সরকারের অধীনে তৎকালীন টিটিডি বোর্ড দ্বারা এই পরিবারগুলি থেকে তাঁকে-সহ আরও তিনজন পুরোহিতকে অবসর গ্রহণে বাধ্য করা হয়েছিল ২০১৮ সালে। গত সপ্তাহে তিরুপতি মন্দিরের আরও ১৮জন পুরোহিতের কোভিড পজিটিভ ধরা পড়ে। এই পরিস্থিতিতে আপাতত মন্দির বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
Blogger দ্বারা পরিচালিত.