রাজনীতি দূষিত হয়ে গিয়েছে, তাই সব ছেড়ে চাষবাসে মন দিলেন এই বিধায়ক


Odd বাংলা ডেস্ক: কর্ণাটকের মুলবাগালের বিধায়ক ছিলেন মঞ্জুনাথ। তিনি ফিরে গিয়েছেন তাঁর কোটুর গ্রামে এবং গত এক সপ্তাহ ধরে তিনি নিজেকে কৃষিকাজে ব্যস্ত রেখেছেন। মঞ্জুনাথ ও তাঁর পরিবারের কোলারে ৩০০ একরেরও বেশি জমি রয়েছে। লকডাউনের মধ্যে তিনি নিজেই মাঠে চাষবাস করছেন এবং তাঁর স্ত্রী এবং পরিবারের সদস্যদের সঙ্গে তিনিও বাদাম এবং রাগীর বীজ বপন করেছেন।

কংগ্রেস সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হিসাবে ২০১৩ সালে বিধানসভায় নির্বাচিত হয়েছিলেন মঞ্জুনাথ। তিনি জানান, মার্চ মাসের লকডাউনের সময় থেকে থেকে তিনি তাঁর গ্রামেই আছেন এবং তাঁর তালুকের মানুষের চাহিদা মিটিয়ে আসছেন। মঞ্জুনাথ আরও জানান যে, তিনি রাজনীতি থেকে বিরতি নিয়েছেন কারণ রাজনীতি অত্যন্ত নোংরা হয়ে গিয়েছে, এবং অদূর ভবিষ্যতে তিনি কৃষিকাজেই মনোনিবেশ করবেন। তবে তিনি এও জানান যে, সমাজসেবার প্রতি তাঁর যে দায়বদ্ধ, তা থেকে বিচ্যুত হবেন না এবং মানুষের সাহায্যে সর্বদা ব্রতী হবেন। 

তিনি আরও জানিয়েছেন, গত পাঁচ-ছয় মাসে তিনি কোনও রাজনৈতিক মন্তব্য করেননি বা এ জাতীয় কর্মকাণ্ডে জড়িত ছিলেন না। ২০১৮ সালে বিধানসভা নির্বাচনের জন্য কংগ্রেস নমিনেশন পাঠিয়েছিল। কিন্তু সুপ্রিমকোর্ট তা বাতিল করে দেয়। এখন ওই এলাকায় মনোনীত হয়েছেন বিজেপি দলের নেতা এইচ নাগেশ।
Blogger দ্বারা পরিচালিত.