২০২১-এর ফেব্রুয়ারিতে ভারতে দৈনিক ২.৮৭ লক্ষ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হবেন!


Odd বাংলা ডেস্ক: আগামী বছর শুরু হওয়ার আগে যদি করোনার ভ্যাকসিন বাজারে না আসে তাহলে ভারতে করোনা মহামারির সবচেয়ে খারাপ পরিস্থিতির সাক্ষী হতে হবে ২০২১-এর শুরুর দিকে। ৮৪টি দেশের ৬০ শতাংশ জনসংখ্যার টেস্ট এবং কেস ডেটা ওপর করা একটি সাম্প্রতিক গবেষণার ওপর ভিত্তি করে ম্যাসাচুয়েটস ইন্সটিটিউট অব টেকনলজি (এমআইটি)-র তরফে করা হয়েছে এক চাঞ্চল্যকর ভবিষ্যদ্বাণী। যেখানে বলা হয়েছে, ২০২১ সালের ফেব্রুয়ারির মধ্যে ভারতে প্রতিদিন ২.৮৭ লক্ষ মানুষ করোনভাইরাসে আক্রান্ত হবেন। 

এমআইটির স্লোয়ান স্কুল অফ ম্যানেজমেন্টের গবেষক হাজির রাহমান্দাদ এবং জন স্টেরম্যান, এপিডেমিওলজিস্টদের দ্বারা সংক্রামক রোগগুলির জন্য একটি স্ট্যান্ডার্ড গাণিতিক মডেল, এসইআইআর (Susceptible, Exposed, Infectious, Recovered) মডেল ব্যবহার করেছেনবিশ্লেষণের জন্য। তারা অনুমান করেছেন যে চিকিৎসার অভাবে 'বসন্ত ২০২১' (মার্চ-মে)-এর মধ্যে বিশ্বব্যাপী মোট করোনা মামলার সংখ্যা ২০ থেকে ৬০ কোটির মধ্যে হবে।

সমীক্ষায় দেখা গিয়েছে, ফেব্রুয়ারির শেষের দি করোনাভাইরাসের কারণে ভারত হবে সর্বাধিক ক্ষতিগ্রস্থ দেশ, তার পরে থাকবে মার্কিন যুক্তরাষ্ট্র (প্রতিদিন ৯৫,০০০ কেস), দক্ষিণ আফ্রিকা (দিনে ২১,০০০ কেস) এবং ইরান (প্রতি দিন ১৭,০০০ কেস)।
Blogger দ্বারা পরিচালিত.