করোনা সংক্রমণের নিরিখে রাশিয়াকে পিছনে ফেলে সারা বিশ্বে ৩ নম্বরে উঠে এল ভারত!


Odd বাংলা ডেস্ক: সারা বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্থ দেশগুলির মধ্যে ভারত এবার উঠে এল তৃতীয় স্থানে। মার্কিন যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট অনুসারে, ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৬.৯ লক্ষ, যেখানে রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ৬.৮ লক্ষ। তাই এবার রাশিয়াকে টপকে তৃতীয় করোনা বিধ্বস্থ দেশ হিসাবে জায়গা করে নিল ভারত! 

সারা বিশ্বের মধ্যে সর্বাধিক করোনা বিধ্বস্থ দেশ হিসাবে প্রথম থেকেই শীর্ষ স্থানে রয়েছে আমেরিকা। সেখানে এখনও পর্যন্ত প্রায় ২৮ লক্ষ করোনা আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। এরপরই রয়েছে ব্রাজিল, সেখানে করোনা আক্রান্ত ১৫ লক্ষ, আর এবার তার পরেই জায়গা করে নিল ভারত!

রবিবার ভারতে রেকর্ড সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একদিনে এদেশে করোনা আক্রান্তের সংথ্যা প্রায় ২৫ হাজার। এবং একদিনে মৃত্যু হয়েছে ৬১৩ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত তথ্য অনুসারে, ভারতে জানুয়ারির শেষ থেকে শুরু হওয়া করোনা মহামারি ছড়িয়ে পড়ার পর এটাই ছিল ভারতে একদিনের সর্বোচ্চ রেকর্ড। 

আরও জানা গিয়েছে দেশের পশ্চিম এবং দক্ষিণাংশে ভারী বর্ষণের কারণে মহামারির প্রাদুর্ভাব ব্যপকভাবে বেড়ে গিয়েছে। সারা দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৯ হাজা ২৬৮ জনের। সারা দেশের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্য হল মুম্বই। ঘনবসতিপূর্ণ হওয়ায় বাণিজ্য নগরীতে নতুন করে সেখানে ৭০০০ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সংখ্যাটা একদিনে তামিলনাড়ু এবং দিল্লিতে যথাক্রমে ৪ হাজার ২০০ এবং ২ হাজার ৫০০! দেশে করোনা মহামারির শুরুর দিকে ভারতে কঠোর লকডাউন মেনে চলা হলেও জুন মাসের শুরু থেকে লকডাউন পর্যায়ে অনেক শিথিলতা আনা হয়েছে। আর তারপর থেকেই দেশে প্রতিদিন রেকর্ড সংখ্যক করোনা আক্রান্তের হদিশ মিলছে। 
Blogger দ্বারা পরিচালিত.