ভেঙে গেল আগের সব রেকর্ড একদিনে ২২ হাজারেরও বেশি করোনা আক্রান্তের হদিশ মিলল ভারতে!


Odd বাংলা ডেস্ক: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্ট অনুসারে, শেষ ২৪ ঘণ্টায় সারা দেশে রেকর্ড সংখ্যায় করোনা আক্রান্তেদর হদিশ পাওয়া গিয়েছে। একদিনে আক্রান্তের সংখ্যা হল ২২ হাজার ৭৭১। অন্যদিকে করোনায় একদিনে মৃত্যু হয়েছে ৪৪২ জনের! যার ফলে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়ে হল ৬ লক্ষ ৪৮ হাজার ৩১৫! অন্যদিকে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ৬৫৫। 

তবে সারা দেশে করোনায় সুস্থ হয়ে উঠেছন ৩ লক্ষ ৯৪ হাজার ২২৭ জন। সারা দেশে সুস্থতার হার আগের থেকে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। শতাংশের নিরিখে ৬০.৮০। বর্তমানে সারা দেশে কোভিড অ্যাক্টিভ রোগীর সংখ্যা ২ লক্ষ ৩৫ হাজার ৪৩৩। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন বলেছেন, ইতিমধ্যেই দেশে ১১,০০০ এরও বেশি 'মেক ইন ইন্ডিয়া' ভেন্টিলেটর তৈরি ও সরবরাহ করা হয়েছে, যার মধ্যে ৬ হাজার ১৫৪টি সারা দেশজুড়ে বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হয়েছে। "স্বাস্থ্য তিনি আরও বলেন, স্বাস্থ্যমন্ত্রকের তরফে সারা ভারতজুড়ে ১.০২ লক্ষ অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করছে, ইতিমধ্যেই ৭২ হাজার ২৯৩ অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হয়েছে। 

সারা দেশে আক্রান্তের নিরিখে সবার প্রথমে নাম রয়েছে মহারাষ্ট্রের। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯২ হাজার ৯৯০। মৃতের সংখ্যা ৮ হাজার ৩৭৬। দ্বিতীয় স্থানে নাম রয়েছে তামিলনাড়ুর। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮৫ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি, সেখানে আক্রান্ত ৯৪ হাজার। মৃত্যু হয়েছে ২ হাজার ৯২৩ জনের।
Blogger দ্বারা পরিচালিত.