মন্ত্রীসভা বৈঠকের পর আচমকা মৃত্যু হল প্রধানমন্ত্রীর, করোনা-ই কি কারণ? জল্পনা তুঙ্গে


Odd বাংলা ডেস্ক: প্রয়াত হলেন আফ্রিকার দেশ আইভোরি কোস্টের প্রধানমন্ত্রী আমাদৌ গন কৌলিবালি। বুধবার মন্ত্রিসভার বৈঠকের পর আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত ঘোষণা করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। একটি আন্তর্জাতির সংবাদ সূত্রে খবর, একটি রাষ্ট্রীয় শোকবার্তায় তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী আমাদৌ গন কৌলিবালির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সে দেশের রাষ্ট্রপতি আলাসানে ওয়াত্তারা। এক বিবৃতিতে রাষ্ট্রপতি, ৩০ বছরে প্রধানমন্ত্রীকে তার নিকটতম সহযোগী হিসাবে বর্ণনা করেছেন। প্রসঙ্গত, ২০১২ সালে কৌলিবালির হার্ট ট্রান্সপ্লান্ট করা হয় বলে খবর। গত মে মাসে তিনি ফ্রান্সে যান মেডিকেল টেস্ট করাতে। ২ মাস চিকিৎসা করার পর গত ২ জুলাই তিনি দেশে ফেরেন। ৪ মে পিটি-সালপাত্রিয়ার হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকের পরামর্শ অনুসারে কয়েক সপ্তাহ বিশ্রাম নেন। শেষে ৯ জুলাই বৃহস্পতিবার ফের কাজে যোগ দেয়ার কথা ছিল তাঁর।

সূত্রের খবর, মার্চ মাসে তিনি করোনা রোগীর সংস্পর্শে গিয়েছিলেন। এরপর ছিলেন আইসোলেশনেও। যদিও দুই দফার করোনা পরীক্ষায় তাঁর রিপোর্ট নেগেটিভ আসে। প্রসঙ্গত, অক্টোবরে আইভোরিকোস্টে প্রেসিডেন্টশিয়াল নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থী ছিলেন দু-বারের প্রধানমন্ত্রী কৌলিবালি। আগেই তিনি ঘোষণা করেছিলেন যে, তৃতীয়বারের জন্য তিনি আর প্রধানমন্ত্রী হবেন না। জানা যায় দেশের রাষ্ট্রপতির পদেই বসতে চেয়েছিলেন তিনি, যদিও সেই স্বপ্ন অধরাই রয়ে গেল! 
Blogger দ্বারা পরিচালিত.