মাত্র ৩টি উপকরণ দিয়ে বাড়িতেই বানিয়ে নিন সুস্বাদু ম্যাঙ্গো আইসক্রিম, দেখে নিন রেসিপি


Odd বাংলা ডেস্ক: আমের মরশুম প্রায় শেষ হতেই চলল। এমনিতে বাজারে খুঁজলে ম্যাঙ্গো ফ্লেভারের আইসক্রিম কিনতে পাওয়া যায়। কিন্তু খাঁটি আম দিয়ে তৈরি করা আইসক্রিমের স্বাদই কিছু আলাদা হয়। তাই আমের মরশুম পুরোপুরি বিদায় নেওয়ার আগে আজই বাড়িতে বানিয়ে নিন ম্যাঙ্গো আইসক্রিম। আর এর জন্য আপনার মাত্র ৩টি উপকরণ লাগবে। 
উপকরণ-

  • ২টি পাকা আম
  • ফ্রেশ ক্রিম- এক কাপ 
  • কনডেন্সড মিল্ক- আধ কাপ 

প্রণালী-
প্রথমে পাকা আমদুটিকে ব্লেন্ডারে ব্লেন্ড করে একটা ঘন ক্কাথ বের করে নিন। এবার একটি কাঁচের পাত্রে অনেক বরফ নিয়ে তার ওপর আর একটা কাঁচের বোল রেখে নিন। এবার ওই বোলে ফ্রেশ ক্রিম ঢালুন। এবার ১০ মিনিট ধরে ফেটাতে থাকুন। এবার তাতে কনডেন্সড মিল্ক ঢেলে আবারও একবার ভাল করে ফেটান। এবার তাতে আমের ক্কাথ দিয়ে আবারও একইভাবে মেশাতে থাকুন। এর মধ্যে আপনারা চাইলে সামান্য হলুদ ফুড কালার যোগ করতে পারেন। ফুড কালার দিলে রঙটা সুন্দর আসবে। চাইলে এর মধ্যে আপনারা ম্যাঙ্গো এসেন্সও মেশাতে পারেন। তবে এই দুটি উপকরণই অপশনাল। 

এবার এই মিশ্রণটি কমপক্ষে আট ঘণ্টা মতো ডিপ ফ্রিজে রাখুন একটা একটা এয়ার টাইট কন্টেনারে ভরে। যদি সারা রাত ডিপ ফ্রিজে রাখা যায়, তাহলে আরও ভাল। এরপর ডিপ ফ্রিজ থেকে আইসক্রিম বের করে বোলে কিংবা কোনে ভরে পরিবেশন করুন।
Blogger দ্বারা পরিচালিত.