করোনা থেকে বাঁচতে সোনার মাস্ক, দাম জানলে চোখ কপালে উঠবে


Odd বাংলা ডেস্ক: করোনা মহামারীর আবহে মাস্ক এখন অত্যাবশ্যকীয় সামগ্রীর মধ্যে পরে। বাজারে মাস্কের ছড়াছড়ি। N-95 থেকে কাপডের মাস্ক কত কী বিক্রি হচ্ছে বাজারে। কিন্তু পুণের এক বাসিন্দা মাস্কের অভিনবত্বে তাক লাগিয়েছেন। সোনার মাস্ক পড়ে ফেলেছেন তিনি। যেটা তৈরি করতে মোটা টাকা পকেট থেকে খরচ করতে হয়েছে তাঁকে। জামাকাপড়ের চেয়েও বাহারি মাস্কের ব্যবহার এখন গোটা দেশে শোরগোল ফেলে দিয়েছে। পুণের বাসিন্দা শঙ্কর খুরাদে সোনার মাস্ক তৈরি করে ফেলেছেন। 

সেটা পরে বাইরে ঘুরছেন তিনি। সেটা তৈরি করতে ২.৮৯ লাখ টাকা খরচ করেছেন তিনি। কিন্তু সোনার মাস্কে মুখ ঢাকা থাকলে শ্বাস নেবেন কী করে। তার উপায় হিসেবে মাস্কের গায়ে রয়েছে অসংখ্য সূক্ষ্ম ছিদ্র। যার কারণে শ্বাস নিতে বিন্দুমাত্র অসুবিধা হচ্ছে না তাঁর। করোনা ভাইরাস ধাতব পদার্থের উপর দীর্ঘক্ষণ বেঁচে থাকতে পারে এমনই জানিয়েছিলেন গবেষকরা। 

সেহেতু শঙ্কর খুরাদের এই সোনার মাস্ক কতটা নিরাপদ তা নিয়ে সন্দেহ রয়েছে। তাতে অবশ্য হেলদোল নেই তাঁর। আপাতত সোনার বাহারি মাস্ক পরেই ঘুরছেন তিনি। আর সেটাই ইউএসপি হয়ে উঠেছে শঙ্করের। মহারাষ্ট্রে করোনা সংক্রমণ মারাত্মক অকারে বাড়ছে। কোনও ভাবেই তাতে রাশ টানা যাচ্ছে না। শুধুমাত্র মহারাষ্ট্রেই করোনা সংক্রামিত হয়েছেন এক লাখের উপর বাসিন্দা। মৃত্যুর হারও বাড়ছে। মুম্বই, পুণেতে করোনা সংক্রমণ সর্বাধিক বলে জানানো হয়েছে। শঙ্কর খুরাদে পুণের যে এলাকার বাসিন্দা সেখানে করোনা ভাইরাসে ৪৭ জন মারা গিয়েছেন। তবে এই সোনার মাস্ক দেখার পর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মজার সব মিম। এক নজরে দেখে নিন সেরকমই কিছু মজার মিমস।
Blogger দ্বারা পরিচালিত.