করোনা আবহে ৫ অগাস্ট রাম মন্দিরের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রায় ২০০ জন!


Odd বাংলা ডেস্ক: আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা পরিস্থিতির মধ্যে এমন কর্মসূচীতে যাতে সামাজিক দূরত্ববিধি সঠিকভাবে মেনে চলা হয়  সেজন্য শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে ১৫০ জনের বেশি আমন্ত্রিত থাকবেন না এবং সব মিলিয়ে ২০০-এর বেশি লোক সেখানে উপস্থিত থাকবে না।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরি বুধবার ণেতে বলেন, 'আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, এই অনুষ্ঠানে ১৫০ জন আমন্ত্রিত-সহ ২০০ জনের বেশি লোক থাকবেন না।' মন্দির নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভগবান শ্রী রাম এবং অযোধ্যার হনুমান গড়হি মন্দিরে ভগবান হনুমানের কাছে প্রার্থনা করবেন। বিভিন্ন রাজ্যের সমস্ত মুখ্যমন্ত্রীকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে বলেও জানিয়েছেন শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরি।

অযোধ্যায়, রাম জন্মভূমি সাইটে তিন দিনের বৈদিক অনুষ্ঠানের জন্য বিস্তৃত প্রস্তুতির পরিকল্পনা চলছে জোর কদমে। দীর্ঘ তিনদিন ব্যাপী এই অনুষ্ঠান শুরু হবে আগামী ৩ আগস্ট থেকে এবং বহুল প্রতীক্ষিত মন্দিরটির নির্মাণকার্য শুরু হওয়ার আগে আগামী ৫ অগাস্ট ভূমি পুজো দিয়ে অনুষ্ঠান পর্ব শেষ হবে।

প্রবীণ বিজেপি নেতা এবং প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী এল কে আডবানি এবং রাম জন্মভূমি আন্দোলনের সঙ্গে যুক্ত অন্যান্য নেতাদেরও এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে বলে মঙ্গলবার রাম মন্দিরের এক ট্রাস্ট সদস্য জানিয়েছেন।
Blogger দ্বারা পরিচালিত.